শহীদ রাউফুন বসুনিয়া’র ৩৩ তম শাহাদাৎ বার্ষিকীতে শ্রদ্ধা নিবেদন ও স্মরণ সভা অনুষ্ঠিত

স্বৈরাচার এরশাদ বিরোধী আন্দোলনে ঢাকা বিশ্ববিদ্যালয়ের মেধাবী ছাত্র শহীদ রাউফুন বসুনিয়া’র ৩৩ তম মৃত্যুবার্ষিকী উপলক্ষ্যে শহীদ রাউফুন বসুনিয়া স্মৃতি সংসদের উদ্যোগে অদ্য ১৩ ফেব্রুয়ারী রোজ মঙ্গলবার সকাল ১০টায় ঢাকা বিশ্ববিদ্যালয় মহসিন হল সংলগ্ন বসুনিয়া তোরণ এ আবক্ষ মূর্তিতে শ্রদ্ধা নিবেদন ও সংলগ্ন মাঠে স্মরণ সভা অনুষ্ঠিত হয়।

শহীদ রাউফুন বসুনিয়া স্মৃতি সংসদের সভাপতি এডভোকেট মোঃ হীরন এর সভাপতিত্বে অনুষ্ঠিত স্মরণ সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ঢাকা বিশ্বদ্যিালয়ের মাননীয় উপাচার্য প্রফেসর ড. মোঃ আখতারুজ্জামান।

বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন সাবেক ছাত্রনেতা বাহালুল মজনুন চুন্নু, সাবেক ছাত্রনেতা চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সহ-সভাপতি আলহাজ্ব খোরশেদ আলম সুজন, রাকস’ুর সাবেক জি.এস জাহাঙ্গীর কবির রানা।

প্রধান অতিথির বক্তব্যে প্রফেসর ড. মোঃ আখতারুজ্জামান বলেন, বসুনিয়া যে মিছিলে শহীদ হয়েছিলেন সে মিছিলে আমিও অংশগ্রহন করেছিলাম। ভাগ্যক্রমে আমি বেঁচে গিয়েছি, বসুনিয়া শহীদ হয়েছেন। যে প্রাণশক্তি নিয়ে সেদিনের ছাত্রসমাজ স্বৈরাচারের বিরুদ্ধে লড়াই করে জীবন উৎসর্গ করেছিল আজকে সে একই প্রেরণা নিয়ে বাংলাদেশকে জঙ্গীমুক্ত করতে উন্নততর এবং সমৃদ্ধির পথে নিয়ে যেতে বাংলাদেশ বিরোধী সকল শক্তির বিরুদ্ধে লড়াই করার জন্য তিনি ছাত্র সমাজের প্রতি আহবান জানান।

বিশেষ অতিথির বক্তব্যে ছাত্রলীগের সাবেক সভাপতি আলহাজ্ব খোরশেদ আলম সুজন বলেন, বসুনিয়াদের রক্ত কখনো বৃথা যেতে পারেনা। ঢাকা বিশ্ববিদ্যালয় যুগে যুগে প্রাণ উৎসর্গকারী বীরের জন্ম দিয়েছে। সেই ধারাবাহিকতায় বসুনিয়াও এ বিশ্ববিদ্যালয়ের ছাত্র হিসেবে বাংলার জনগনের মুক্তি আন্দোলনের জন্য, স্বৈরাচারমুক্ত করার জন্য জীবন দিয়েছেন। বাংলাদেশে স্বৈরাচার মুক্ত হয়েছে কিন্তু বাংলাদেশের ক্ষুধা দারিদ্রতা মুক্তির লড়াইয়ে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে যে অন্ধকার থেকে আলোর পথের অভিযাত্রা শুরু হয়েছে সে অন্ধকার থেকে আলোর পথের অভিযাত্রায় সকল জনগনকে সংগঠিত করতে হবে এবং বাংলাদেশকে পিছিয়ে নিয়ে যাওয়ার অন্ধকারের যে শক্তি তার বিরুদ্ধে আবারও বসুনিয়ার চেতনায় উদ্বুদ্ধ হয়ে এগিয়ে আসার জন্য তিনি বর্তমান ছাত্র সমাজের প্রতি আহবান জানান।

এ সময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন সাবেক ছাত্রনেতা এডভোকেট এজাহার উল্ল্যাহ, এডভোকেট আশরাফুল ইসলাম জর্জ, শাখাওয়াত হোসেন সকা, কেন্দ্রীয় যুবলীগ নেতা বদিউল আলম বদি, সমীর মহাজন লিটন প্রমূখ।

x

Check Also

চন্দ্রঘোনায় মা আয়শা (র:) জামে মসজিদে ঈদ এ মিলাদুন্নবী উপলক্ষে ইসলামী সুন্নী সম্মেলন অনুষ্ঠিত

  মোহাম্মদ ফিরোজ : ‘প্রিয় নবী (দ.) ও তার আহলে বায়েতের অপরিসীম আত্মত্যাগের সিঁড়ি বেয়ে সারা ...