দেশে প্রতিহিংসার রাজনীতি চলছে : মওদুদ

বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদ বলেছেন, দেশে প্রতিহিংসা ও মিথ্যাচারের রাজনীতি চলছে। বেগম খালেদা জিয়াকে সম্পূর্ণ মিথ্যা মামলায় কারাগারে নেয়া হয়েছে।

সোমবার সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতি ভবনের চত্বরে খালেদা জিয়ার মুক্তির দাবিতে অনুষ্ঠিত বিক্ষোভ, মানববন্ধনে ও প্রতিবাদ সভায় তিনি একথা বলেন। জাতীয়তাবাদী আইনজীবী ফোরাম এ বিক্ষোভ সমাবেশ আয়োজন করে।

অ্যাডভোকেট জয়নুল আবেদীন বলেন, বেগম খালেদা জিয়াকে মিথ্যা মামলায় পাঁচ বছরের কারাদণ্ড দেয়া হয়েছে। এতে তার জনপ্রিয়তা তিনগুণ বেড়েছে। এ কারাদণ্ড সরকার পতনের প্রথম ধাক্কা। এ সাজার কারণে সরকারের পতন ত্বরান্বিত হবে।

তিনি বলেন, তাকে দীর্ঘদিন যাতে কারাগারে রাখা যায় সেই চেষ্টায় লিপ্ত সরকার। তিনি বলেন, কুমিল্লার একটি মামলায় বেগম জিয়ার সংশ্লিষ্টতা নেই তাতেও তাকে শ্যোন অ্যারেস্ট দেখানো হচ্ছে। এর কারণ বেগম খালেদা জিয়া ও বিএনপিকে ভয় পায় সরকার। সরকারকে বলতে চাই যতই শ্যোন অ্যারেস্ট দেখেন জনগণ সুপ্রিম কোর্টের ওপর এখনও আস্থাশীল। বেগম জিয়াকে আমরা কারাগার থেকে মুক্ত করবই। বেগম জিয়াকে দীর্ঘদিন কারাগারে রাখতে পারবেন না।

নিতায় রায় চৌধুরী বলেন, বেগম খালেদা জিয়াকে অবৈধভাবে সাজা দেয়া হয়েছে। সারা দেশ আজ আগুনের মতো ফুটছে। দেশে ষড়যন্ত্র চলছে। আমরা এ ষড়যন্ত্র মোকাবেলা করব, সরকারের পতন ঘটিয়ে দেশনেত্রীকে কারামুক্ত করব। দেশে গণতন্ত্র ফিরিয়ে আনব।

মাহবুব উদ্দিন খোকন বলেন, শেখ হাসিনা আপনি বেগম খালেদা জিয়ার ওপর অত্যাচার করছেন। সারা জীবন অত্যাচার করার চেষ্টা করেছেন, পারেননি। এখন জেলে দিয়ে তাকে ঠিকমতো খাবার ও চিকিৎসা দিচ্ছেন না।

তিনি বলেন, দেশের জনগণ ঐক্যবদ্ধ, বেগম জিয়াকে জেল থেকে মুক্ত করবে। আবার ক্ষমতায় ফিরিয়ে আনবে। অবিলম্বে খালেদা জিয়াকে মুক্ত করুন। নতুবা এর পরিণাম হবে ভয়াবহ।

x

Check Also

একুশের প্রথম প্রহরে রাষ্ট্রপতি-প্রধানমন্ত্রীর শ্রদ্ধা

বিনম্র শ্রদ্ধায় জাতি স্মরণ করছে মহান ভাষা শহীদদের। একুশের প্রথম প্রহরে কেন্দ্রীয় শহীদ মিনারে ফুল ...