পিএসজিকে বার্তা পাঠিয়ে দিয়েছেন রোনালদো

মৌসুমজুড়ে খুবই বাজে অবস্থা রিয়াল মাদ্রিদের। লা লিগা শিরোপা ধরে রাখার সম্ভাবনা তো অনেক আগেই শেষ হয়ে গেছে। বিদায় নিয়েছে কোপা ডেল রে’র কোয়ার্টার ফাইনাল থেকেও। লজ ব্লাঙ্কোজদের সামনে বাকি আছে কেবল চ্যাম্পিয়ন্স লিগ ট্রফি। এই শিরোপাটার পথে এগিয়ে থাকতে এখন রিয়ালের সামনে বড় বাধা নেইমারের পিএসজি। দ্বিতীয় রাউন্ডেই যে পিএসজির মুখোমুখি হতে হচ্ছে রিয়াল মাদ্রিদকে!

বাজে পারফরম্যান্স, একের পর এক ম্যাচে পরাজয় কিংবা ড্রয়ের কারণে পয়েন্ট হারানো- সব মিলিয়ে যখন রিয়ালের অবস্থা খুবই করুণ, তখন অনেকেরই মত- পিএসজির কাছে হেরে বিদায় নেবে রিয়াল মাদ্রিদ; কিন্তু হাতি মরলেও যে দাম লাখ টাকা! সেটা চোখে আঙ্গুল দিয়ে দেখিয়ে দিয়েছেন ক্রিশ্চিয়ানো রোনালদোরা।

রিয়াল সোসিয়েদাদের বিপক্ষে রীতিমত হ্যাটট্রিক করে বসলেন সিআর সেভেন। নিজেদের মাঠ সান্তিয়াগো বার্নাব্যুতে রোনালদোর হ্যাটট্রিকে রিয়াল সোসিয়েদাদকে ৫-২ গোলের বিশাল ব্যবধানে হারিয়েছে স্বাগতিকরা। এই জয় এবং রোনালদোর রুদ্ররূপ এমন এক সময়ে ফিরে আসলো, যখন সত্যিকারার্থেই পিএসজিকে মোকাবেলা করার প্রস্তুতি নিচ্ছে রিয়াল মাদ্রিদ। কারণ, আর মাত্র তিনদিন পরই যে ঘরের মাঠে পিএসজির বিপক্ষে মাঠে নামছে জিনেদিন জিদানের দল!

রিয়াল সোসিয়েদাদের বিপক্ষে ম্যাচের প্রথমার্ধেই ৪-০ গোলে এগিয়ে গিয়েছিল রিয়াল মাদ্রিদ। যার দুটিই এসেছে রোনালদোর পা থেকে। আবার অন্য আরেকটি গোলের যোগানদাতাও ছিলেন তিনি। যাকে বলে রোনালদোর আসল রূপ। মৌসুমজুড়ে এই রূপটা দেখা যাচ্ছিল না বলেই তো রিয়ালের এতটা করুন দশা। ম্যাচের ৮০ মিনিটের সময় দলের পঞ্চম গোল এবং নিজের হ্যাটট্রিকটি পূরণ করেন সিআর সেভেন।

বিগ ম্যাচের খেলোয়াড় রোনালদো- এটা সবাই জানে। কারণ, নকআউট পর্বের বিগম্যাচগুলোতে সব সময়ই নায়ক হিসেবে নিজেকে হাজির করেন রোনালদো। বস্ক ক্লাব রিয়াল সোসিয়েদাদের বিপক্ষে দুর্দান্ত এই হ্যাটট্রিক করে ৫ বারের বিশ্বসেরা এই ফুটবলার জানিয়ে দিলেন, পিএসজির জন্য তিনি নিজেকে কতটা প্রস্তুত করে নিয়েছেন। বার্নাব্যুতে নেইমারের পূনরাগমনকে তিনি কিভাবে স্বাগত জানাবেন সেটাও জানিয়ে দিলেন।

চ্যাম্পিয়ন্স লিগের চলতি মৌসুমে এখনও পর্যন্ত সর্বোচ্চ গোলদাতা ক্রিশ্চিয়ানো রোনালদো। গ্রুপ পর্বেই তিনি মোট গোল করেছেন ৯টি। ৬ গোল করে দ্বিতীয় স্থানে রয়েছেন ৫ জন। তারা হলেন লিভারপুলের রবার্তো ফিরমিনো, সেভিয়ার উইস্যাম বেন ইয়েদের, পিএসজির এডিনসন কাভানি, নেইমার এবং টটেনহ্যাম হটস্পারের হ্যারি কেন। মেসি করেছেন ৩ গোল।

x

Check Also

শেষ মুহূর্তে মেসির গোলে বার্সেলোনার রক্ষা

পিছিয়ে থেকে শেষ মুহূর্তে মেসির গোলে লজ্জা থেকে রক্ষা পেল বার্সেলোনা। শেষ দিকে আর্জেন্টাইন ফরোয়ার্ডের ...