মেসির গোলে বার্সার নাটকীয় জয়

শেষ সাত ম্যাচে রিয়াল সোসিয়াদের মাঠে জয়ে দেখা না পাওয়া বার্সা এবার ব্যর্থ হওয়ার শঙ্কায় পড়েছিল। দুই গোলে পিছিয়ে পড়েও শেষ পর্যন্ত ঘুরে দাঁড়িয়ে সুয়ারেজ ও মেসির গোলে নাটকীয় জয় নিয়ে মাঠ ছেড়েছে ভালভার্দের দল।

এস্তাদিও মিউনিসিপাল ডি অ্যানোয়েতায় বারবার ব্যর্থ হওয়া বার্সেলোনা ম্যাচের শুরুতেই গোল খেয়ে বসে। ম্যাচের ১১ মিনিটে ডান দিক থেকে চাবি প্রিয়েতোর দারুণ ক্রসে হেডে বল জালে জড়ান ব্রাজিলিয়ান ফরোয়ার্ড উইলিয়ান জোসে।

ম্যাচের ২৮ মিনিটে ব্যবধান বাড়িয়েছিলেন জোসে। কিন্তু তার শট নেওয়ার ঠিক আগে রাকিতিচ পড়ে গেলে বিতর্কিত ফ্রি-কিক দেন রেফারি। ম্যাচের ৩৪ মিনিটে ব্যবধান ২-০ করেন হুয়ানমি। ডি-বক্সে ডান দিক থেকে স্প্যানিশ ফরোয়ার্ডের শট রবের্তোর পায়ে লেগে পোস্ট ঘেঁষে জালে জড়ায়।

দুই গোলে পিছিয়ে পড়ে ব্যবধান কমাতে মরিয়া হয়ে ওঠে বার্সা। ম্যাচের ৩৯ মিনিটে ব্যবধান কমান পাওলিনিয়ো। বাঁ দিক থেকে সুয়ারেজের পাস ছয় গজ বক্সে পেয়ে জালে ঠেলে দেন ব্রাজিলিয়ান মিডফিল্ডার।

বিরতি থেকে ফিরেই দলকে সমতায় ফেরান সুয়ারেজ। ম্যাচের ৫০ মিনিটে মেসির পাস পেয়ে ডি-বক্সের মধ্যে বাঁ-দিক থেকে দারুণ বাঁকানো শটে দূরের পোস্ট দিয়ে লক্ষভেদ করেন তিনি। ৭১ মিনিটে নিজের দ্বিতীয় গোল করে দলকে এগিয়ে দেন সুয়ারেজ। আর ৮৫তম মিনিটে চমৎকার এক ফ্রি-কিকে জয়সূচক গোলটি করেন মেসি। এবারের লিগে এই নিয়ে সর্বোচ্চ ১৭ গোল করলেন আর্জেন্টাইন ফরোয়ার্ড।

এ জয়ে ১৯ ম্যাচে শীর্ষে থাকা বার্সেলোনার পয়েন্ট ৫১। ৩২ পয়েন্ট নিয়ে চতুর্থ স্থানে আছে এক ম্যাচ কম খেলা রিয়াল মাদ্রিদ।

x

Check Also

শেষ ম্যাচে বিকেলে মাঠে নামবে বাংলাদেশ

ক্রিকেট বাংলাদেশ-শ্রীলংকা দ্বিতীয় টি-টোয়েন্টি সরাসরি, বিকাল ৫টা বিটিভি ও গাজী টিভি দক্ষিণ আফ্রিকা-ভারত প্রথম টি-টোয়েন্টি ...