‘এ নির্বাচনে কমিশনের ব্যর্থতা রয়েছে’ : ফখরুল

‘ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের (ডিএনসিসি) উপ-নির্বাচনে সরকার জিততে পারবে না বলেই স্থগিত করা হয়েছে’ -এমন অভিযোগ করেছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

বুধবার রাজধানীর বকশীবাজার আলিয়া মাদরাসা মাঠে স্থাপিত ঢাকার ৫নং বিশেষ জজ ড. আখতারুজ্জামানের আদালতে হাজিরা দিয়েছেন খালেদা জিয়া। সেখানেই ডিএনসিসির উপ-নির্বাচন হাইকোর্টে স্থগিতের বিষয়ে জানতে চাইলে তাৎক্ষণিক প্রতিক্রিয়ায় ফখরুল এ কথা বলেন।

তিনি বলেন, ‘এ নির্বাচনে কমিশনের (নির্বাচন কমিশন) ব্যর্থতা রয়েছে। তারা কিছু ইউনিয়নের সীমানা নির্ধারণ না করেই নির্বাচনের তফসিল ঘোষণা করেছে।’

এর আগে আজ (বুধবার) ডিএনসিসির উপ-নির্বাচন তিন মাসের জন্য স্থগিত করেছেন হাইকোর্ট। রাজধানী উত্তরের দুই ভোটারের রিট আবেদনের শুনানি নিয়ে আদালত এ রায় দেন।

রিট আবেদনে বলা হয়, নির্বাচন কমিশনের গত ৯ জানুয়ারির ঘোষিত তফসিল অনুযায়ী ১৮ জানুয়ারি মনোনয়নপত্র দাখিল করতে হবে। কিন্তু এখন পর্যন্ত ভোটার তালিকা প্রকাশ করা হয়নি। যিনি প্রার্থী হবেন তিনিও জানেন না তিনি ভোটার কিনা। তাছাড়া মনোনয়নপত্রে ৩০০ ভোটারের স্বাক্ষর থাকতে হবে। ভোটার তালিকা প্রকাশ না হলে এটা সম্ভব হচ্ছে না।

x

Check Also

ঝিনাইদহে বিভিন্ন রাজনৈতিকদল থেকে ৫’শ শতাধিক নেতাকর্মীর আওয়ামী লীগে যোগদান

ঝিনাইদহ প্রতিনিধিঃ ঝিনাইদহ সদর ও হরিণাকুন্ডু উপজেলার কয়েকটি গ্রামের বিভিন্ন রাজনৈতিক দল থেকে ৫ শতাধিক ...