৮ ব্যাংকের জ্যেষ্ঠ কর্মকর্তা পদে নিয়োগ পরীক্ষা বাতিল

 

রাষ্ট্রমালিকানাধীন আট ব্যাংকের জ্যেষ্ঠ কর্মকর্তা পদে নিয়োগ পরীক্ষা বাতিল করা হয়েছে। আজ মঙ্গলবার সকালে গভর্নর ফজলে কবিরের সভাপতিত্বে জরুরি সভার পর ব্যাংকার্স সিলেকশন কমিটি, ১৪টি ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠানের প্রধান নির্বাহীরা এ সিদ্ধান্ত নেন।

বাংলাদেশ ব্যাংকের ডাকা ওই সভায় পরীক্ষা ব্যবস্থাপনার দায়িত্বে থাকা ঢাকা বিশ্ববিদ্যালয়ের ব্যবস্থাপনা বিভাগের প্রতিনিধিরাও উপস্থিত ছিলেন।

আরও পড়ুন : আট ব্যাংকের নিয়োগ পরীক্ষা বাতিল দাবি

এছাড়া একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। এই তদন্ত কমিটি দুই সপ্তাহের মধ্যে প্রতিবেদন দাখিল করবে। সেই প্রতিবেদনের ভিত্তিতে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ব্যবস্থাপনা বিভাগের কাছে ব্যাখ্যা চাওয়া হবে। এরপর সিদ্ধান্ত হবে পরবর্তী সময়ে কী প্রক্রিয়ায় এ পরীক্ষা অনুষ্ঠিত হবে।

গত বছর সোনালী, রূপালী ও জনতা ব্যাংকের নিয়োগ বিজ্ঞপ্তির ভিত্তিতে নিয়োগ পরীক্ষাসহ পরবর্তী কার্যক্রম পরিচালনা না করতে হাই কোর্ট নির্দেশ দিয়েছিল। গত বৃহস্পতিবার চেম্বার বিচারপতি সে আদেশ স্থগিত করেন। এই আদেশের ফলে গত শুক্রবার ওই তিন ব্যাংকসহ আট ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠানের নিয়োগ পরীক্ষা অনুষ্ঠিত হয়। জ্যেষ্ঠ কর্মকর্তার (সাধারণ) এক হাজার ৬৬৩টি শূন্য পদে দুই লাখ ১৩ হাজার ৫২৫ জন পরীক্ষার্থী আবেদন করেছিলেন।

x

Check Also

বান্দরবানের নো ম্যান্স ল্যান্ডে অবস্থানকারী রোহিঙ্গাদের স্বদেশে ফিরিয়ে নিতে মিয়ানমারে জয়েন্ট ওর্য়াকিং গ্রুপের বৈঠক অনুষ্টিত

বান্দরবান প্রতিনিধি : বান্দরবান নো ম্যান্স ল্যান্ডে অবস্থানকারী রোহিঙ্গাদের স্বদেশে ফিরিয়ে নিতে মিয়ানমারের ঢেকিবুনিয়া সীমান্তের ...