গাজীপুরের কাশিমপুর কারা কমপ্লেক্সে বুনিয়াদি প্রশিক্ষণ সম্পন্ন

মুহাম্মদ আতিকুর রহমান (আতিক), গাজীপুর জেলা প্রতিনিধি ঃ
গাজীপুরের কাশিমপুর কারা কমপ্লেক্সে ৫০তম কারারক্ষী ও মহিলা কারারক্ষী বুনিয়াদি প্রশিক্ষণ সমাপনী কুচকাওয়াজ অনুষ্ঠিত হয়েছে।

১৫ জানুয়ারি সোমবার সকালে সমাপনী কুচকাওয়াজ অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সুরক্ষা সেবা বিভাগের সচিব ফরিদ উদ্দিন আহম্মদ চৌধুরী। তিনি বলেন, কারাগারে বন্দিদের প্রশিক্ষণ প্রদানের মাধ্যমে সংশোধন করে সমাজে পুনর্বাসনের লক্ষ্যে ইতোমধ্যে নানা পদক্ষেপ গ্রহণ করা হয়েছে। বাংলাদেশ জেল-এর এই ডিভিশনকে সত্যিকার রূপ প্রদান করতে কারারক্ষীদের আধুনিক ও যুগোপযোগী প্রশিক্ষণ খুবই গুরুত্বপূর্ণ।

তিনি আরও বলেন, ৫০ তম বুনিয়াদি প্রশিক্ষণ কোর্সটি পরিচালিত হয়েছে সম্পূর্ণ নতুন সিলেবাসে। প্রশিক্ষণার্থীদের তাত্ত্বিক ও ব্যবহারিক জ্ঞান প্রদানের পাশাপাশি চারিত্রিক ও নৈতিক বিষয়ে প্রেষণা প্রদান করা হয়েছে।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন- কারা মহাপরিদর্শক ব্রিগেডিয়ার জেনারেল সৈয়দ ইফতেখার উদ্দীন, ডিআইজি প্রিজন তৌহিদুল ইসলাম, অতিরিক্ত কারা মহাপরিদর্শক মোঃ ইকবাল হাসান, কারা উপ-মহাপরিদর্শক মোঃ বজলুর রশীদ, গাজীপুর অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) খন্দকার ইয়াসির আরিফিন, কাশিমপুর হাইসিকিউরিটি কারাগারের সিনিয়র জেল সুপার মোঃ মিজানুর রহমান, কাশিমপুর কেন্দ্রীয় কারাগার-১ এর জেল সুপার সুব্রত কুমার বালা, কাশিমপুর কারাগার-২ এর জেল সুপার প্রশান্ত কুমার বণিক প্রমুখ।

এর আগে সচিব কারারক্ষীদের কুচকাওয়াজ পরিদর্শন ও সালম গ্রহণ করেন। অনুষ্ঠানে তিনি বিভিন্ন ইভেন্টে সেরা তিন করারক্ষীকে ক্রেস্ট প্রদান করেন।

x

Check Also

একুশের প্রথম প্রহরে রাষ্ট্রপতি-প্রধানমন্ত্রীর শ্রদ্ধা

বিনম্র শ্রদ্ধায় জাতি স্মরণ করছে মহান ভাষা শহীদদের। একুশের প্রথম প্রহরে কেন্দ্রীয় শহীদ মিনারে ফুল ...