মিরসরাইয়ে মানবতার কল্যাণে কাজ করে যাচ্ছে ডা. মোঃ ছালেহ ফাউন্ডেশন

অাসিফুল ইসলাম, মিরসরাই প্রতিনিধি

মানবতার কল্যাণে কাজ করে যাচ্ছে মিরসরাইয়ের ডা. মোঃ ছালেহ ফাউন্ডেশন। ইতিমধ্যে মানব সেবায় তারা ১ বছর অতিক্রম করেছে। স্বল্পসময়ে নানা সমাজসেবামূলক কর্মকান্ড সম্পাদন করে ফাউন্ডেশনটি ব্যাপক পরিচিতি লাভ করে। উপজেলার করেরহাট ইউনিয়নের একজন নিবেদিত চিকিৎসক ছিলেন ডা. মোঃ ছালেহ। তার নামেই তার পরিবারের সদস্যরা মানবসেবামূলক কর্মকান্ড পরিচালনা করে সমাজের মানুষের হিতকর্মে এগিয়ে আসার লক্ষ্যে ফাউন্ডেশনটির যাত্রা শুরু করেন। অসহায়, দুস্থ্য ও গরীব-দুঃখী মানুষের মুখে হাসি ফুটানোই ফাউন্ডেশনটির প্রধান লক্ষ্য।

সর্বশেষ শুক্রবার (১২ জানুয়ারি) ফাউন্ডেশনের পক্ষ থেকে ১০ জন অসহায়, অস্বচ্ছল ও রোগাক্রান্তদের চিকিৎসা সহায়তায় অনুদান প্রদান করা হয়। এ উপলক্ষ্যে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে ছিলেন করেরহাট ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এনায়েত হোসেন নয়ন।

সামাজিক স্বেচ্ছাসেবী সংগঠন প্রজন্মের ভাবনার এডমিন মাকছুদ আলম শাহীন চৌধুরীর সঞ্চালনায় এবং ডা. ছালেহ ফাউন্ডেশনের সার্বিক তত্বাবধায়ক আলতাফুর রহমানের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন করেরহাট কেএম উচ্চ বিদ্যালয়ের সাবেক প্রধান শিক্ষক শ্যামলেন্দু দাশ, মিরসরাই প্রেসক্লাবের ক্রীড়া সম্পাদক ও মিরসরাই নিউজ টোয়েন্টিফোর ডটকম’র সম্পাদকও প্রকাশক এম আনোয়ার হোসেন।

এসময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন ডা. মোঃ ছালেহ ফাউন্ডেশনের উপদেষ্টা মহসিন আলী, ফোরাম-৯২ এর সাধারণ সম্পাদক শাহাদাৎ হোসেন, করেরহাট ইউনিয়ন আওয়ামীলীগের যুগ্ম সম্পাদক ইমরুল আলম, ব্যবসায়ী রেজাউল করিম নোমান, আতাউর রহমান, জাহিদুল আজিজ, মোহাম্মদ শাহজালাল প্রমুখ।

ওইদিন অসহায়, অস্বচ্ছলও রোগাক্রান্ত যারা চিকিৎসা সহায়তায় আর্থিক অনুদান পান তারা হলো কিডনী প্রতিস্থাপনে আজিম উদ্দিন ৭০ হাজার টাকা, চট্টগ্রাম নগরীর ষোলশহরে ট্রাক দুর্ঘটনায় মারাত্নক আহত মেরিন ইঞ্জিনিয়ারিংয়ের ছাত্র মাহমুদুল হাসান ৪০ হাজার টাকা, বার্ধক্যজনিত অসুস্থ্যতার জন্য হুরমত বিয়া ১০ হাজার টাকা, দুর্ঘটনাজনিত কারণে এক পা আঘাতপ্রাপ্ত ওবায়দুল হক ১০ হাজার টাকা, ক্যান্সার আক্রান্ত কাকলী দে ৫ হাজার টাকা, ক্যান্সার আক্রান্ত পিংকি দাশ ৫ হাজার টাকা, অসহায় জসিম উদ্দিনের পরিবার ৫ হাজার টাকা, টিউমার আক্রান্ত আবদুল সায়েম ৫ হাজার টাকা, লিভার সমস্যায় রোগাক্রান্ত নুরুল আবছার ৫ হাজার টাকা, রহমত উল্ল্যাহ ৫ হাজার টাকা।

ডা. মোঃ ছালেহ ফাউন্ডেশনের চেয়ারম্যান লুৎফুর রহমান টিপু ও সার্বিক তত্বাবধায়ক আলতাফুর রহমান জানান, ২০১৭ সালের জানুয়ারিতে ২০০ পরিবারের মাঝে শীতবস্ত্র বিতরণের মধ্যদিয়ে ফাউন্ডেশনের যাত্রা শুরু হয়। একই বছরের ১২ এপ্রিল ফরেস্ট অফিস এলাকার ক্যান্সার আক্রান্ত জসিম উদ্দিনকে ১ লক্ষ ২০ হাজার টাকা আর্থিক অনুদান, ৫ জুন দেড়শ পরিবারের মাঝে ইফতার সামগ্রী বিতরণসহ নানা সমাজসেবামূলক কর্মকান্ড সম্পাদক করা হয়। আগামীদিনগুলোতে আমরা সুবিধা বঞ্চিত মানুষগুলোর পাশে দাঁড়িতে তাদের দুঃখ লাঘবের জন্য অক্লান্তভাবে কাজ করে যাবো।

x

Check Also

আগামী ২রা মার্চ রাঙ্গামাটি জেলা ছাত্রলীগের বার্ষিক সন্মেলনে সাধারন সম্পাদক পদপ্রার্থী হিসেবে সকলের দোয়া ও আর্শীবাদ কামনায় আলোচিত ছাত্রনেতা এ আর লিমন

চিটাগংডেইলি নিজস্ব সংবাদ দাতা-আগামী ২রা মার্চ ২০১৮ ইংরেজী রোজ শুক্রবার আসন্ন বৃহত্তর জেলা রাঙ্গামাটিতে ছাত্রলীগের ...