বাংলাদেশ প্রতিদিন সম্পাদকের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা অবিলম্বে প্রত্যাহারের দাবি

বাংলাদেশ প্রতিদিন সম্পাদক প্রখ্যাত সাংবাদিক নঈম নিজামের বিরুদ্ধে দায়ের করা মামলা প্রত্যাহারের দাবি জানিয়েছে আমেরিকায় কর্মরত সাংবাদিকদের সংগঠন ‘আমেরিকা-বাংলাদেশ প্রেসক্লাব’ (এবিপিসি)।

স্থানীয় সময় বৃহস্পতিবার প্রদত্ত বিবৃতিতে প্রেসক্লাবের সভাপতি লাবলু আনসার এবং ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক রিজু মোহাম্মদ বলেন, ‘প্রকাশিত সংবাদের প্রতিবাদ না জানিয়ে সরাসরি মামলা এবং মাননীয় আদালত কর্তৃক সম্পাদক-প্রকাশকের বিরুদ্ধে গ্রেফতারী পরোয়ানা জারির এ ঘটনাকে গণতান্ত্রিক অভিযাত্রায় বড় ধরনের প্রতিবন্ধক বলে মনে করা হচ্ছে।’

‘গণমাধ্যমের স্বাধীনতা নিশ্চিত রাখতে বদ্ধপরিকর ক্ষমতাসীন সরকারের উচিত হবে অবিলম্বে এই গ্রেফতারি পরোয়ানা প্রত্যাহারের নির্দেশ জারি এবং প্রকাশিত সংবাদের সূত্র ধরে সাবেক প্রতিমন্ত্রী মোতাহারের সহায়-সম্পদ অর্জনের তথ্য উদঘাটনের জন্যে উচ্চ পর্যায়ের তদন্ত শুরু করা’-বিবৃতিতে উল্লেখ করা হয়।

উল্লেখ্য, ২০১৪ সালের ৯ এপ্রিল বাংলাদেশ প্রতিদিনের প্রথম পাতায় ‘সাবেকদের আমলনামা : রেশন ডিলার সাবেক প্রতিমন্ত্রী মোতাহারের শত কোটি টাকা’ শিরোনামে সংবাদ প্রকাশের জেরে এই মামলাটি দায়ের হয়। লালমনিরহাট জেলা আওয়ামী লীগের সভাপতি ও সাবেক প্রতিমন্ত্রী মোতাহার হোসেন মামলাটি দায়ের করেন।
এরপর গত ২ জানুয়ারি লালমনিরহাটের ৪ নম্বর আমলি আদালতের বিচারক মো. আফাজ উদ্দিন বাংলাদেশ প্রতিদিনের সম্পাদক নঈম নিজাম ও প্রকাশক ময়নাল হোসেন চৌধুরীসহ তিনজনের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেন।

x

Check Also

সাংবাদিক মনির হায়দারের পাসপোর্ট নবায়ন কেন হবে না জানতে চেয়ে রুল

বর্তমানে যুক্তরাষ্ট্রের নিউ ইয়র্কে অবস্থানরত সাংবাদিক মনির হায়দারের পাসপোর্ট নবায়ন করে কেন প্রদান করা হবে ...