চট্টগ্রাম নাগরিক অধিকার বাস্তবায়ন পরিষদের স্মরণ সভায় বক্তারা সূর্যসেন প্রাণ বিসর্জন দিয়ে গণতন্ত্র দিয়েছেন

চট্টগ্রাম নাগরিক অধিকার বাস্তবায়ন পরিষদের কেন্দ্রীয় কমিটির উদ্যোগে বৃটিশ বিরোধী আন্দোলনের অগ্নিযুগের অগ্নিপুরুষ মাস্টারদা সূর্যসেনের ৮৩তম ফাঁসি দিবস উপলক্ষে ১২ জানুয়ারি বিকাল ৫ টায় নগরীর কদম মোবারক মসজিদ মার্কেটস্থ নাগরিক হলে অনুষ্ঠিত স্মরণ সভায় বক্তারা বলেছেন অসম্প্রদায়িক দেশ গড়ার লক্ষ্যে মাস্টারদা সূর্যসেন ফাঁসির দড়িতে ঝুঁলেছেন উল্লেখ করে বক্তারা আরো বলেন, সূর্যসেনের রক্ত বেয়ে এদেশের ভাষা আন্দোলন ৬৯’র গণআন্দোলন, ৭১’র মহান মুক্তিযুদ্ধ সংগঠিত হয়েছিল। বক্তারা বলেন, সূর্যসেনের স্বপ্ন বাস্তবায়িত হয়েছে। এদেশ থেকে বাঙালিরা রক্ত দিয়ে বৃটিশ রক্তচোষা, মার্কিন সম্রাজ্যবাদ ও পাকিস্তানী লাল কুকুরদের হটিয়ে বাংলাদেশ স্বাধীন সার্বভৌমত্ব দেশ হিসেবে বিশ্বের মানচিত্রে গর্ব করার মত স্থান করে নিয়েছে। বক্তারা বলেন, মাস্টারদা সূর্যসেনকে মূল্যায়নসহ আগামীতে তাহার জন্ম ও মৃত্যু বার্ষিকী জাতীয়তভাবে পালনের জন্য সরকারের প্রতি উদাত্ত আহ্বান জানান।
চট্টগ্রাম নাগরিক অধিকার বাস্তবায়ন পরিষদের সভাপতি লায়ন এ.কে. জাহেদ চৌধুরীর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক সাংবাদিক সৈয়দ দিদার আশরাফীর সঞ্চালনায় এতে প্রধান অতিথি ছিলেন চট্টগ্রাম মহানগর আওয়ামীলীগ তথ্য প্রযুক্তি ও গবেষণা বিষয়ক সম্পাদক শ্রী চন্দন ধর। প্রধান বক্তা ছিলেন চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগ কার্যনির্বাহী সদস্য সাইফুদ্দীন খালেদ বাহার। বিশেষ অতিথি ছিলেন, বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোট জেলা কমিটির সাংগঠনিক সম্পাদক আলী আহমেদ শাহীন, সেক্টর কমান্ডার মুক্তিযোদ্ধা ৭১ চট্টগ্রাম জেলার সিনিয়র সহ-সভাপতি মুক্তিযোদ্ধা ফজল আহমদ, ১৪ দলীয় নেতা স্বপন সেন, মুক্তিযোদ্ধা এস.এম. আবু তাহের, রোজী চৌধুরী, কাজী মোহাম্মদ আইয়ুব, প্রণবরাজ বড়–য়া, মোঃ এজাহারুল হক, মুক্তিযোদ্ধা এস.এম. নুরুল আমিন, সৈয়দ জাহিদ হোসেনসহ নেতৃবৃন্দ।

x

Check Also

আগামী ২রা মার্চ রাঙ্গামাটি জেলা ছাত্রলীগের বার্ষিক সন্মেলনে সাধারন সম্পাদক পদপ্রার্থী হিসেবে সকলের দোয়া ও আর্শীবাদ কামনায় আলোচিত ছাত্রনেতা এ আর লিমন

চিটাগংডেইলি নিজস্ব সংবাদ দাতা-আগামী ২রা মার্চ ২০১৮ ইংরেজী রোজ শুক্রবার আসন্ন বৃহত্তর জেলা রাঙ্গামাটিতে ছাত্রলীগের ...