বান্দরবানে বর্ণাঢ্য আয়োজনে উন্নয়ন মেলার উদ্বোধন


কৌশিক দাশ ( বান্দরবান প্রতিনিধি ) :“উন্নয়নের রোল মডেল, শেখ হাসিনার বাংলাদেশ” এই প্রতিপাদ্য বিষয়কে সামনে নিয়ে র্পাবত্য জেলা বান্দরবানে উন্নয়ন মেলা ২০১৮’র উদ্বোধন করা হয়েছে।
মেলা উপলক্ষে বৃহস্পতিবার সকালে বান্দরবান জেলা প্রশাসনের র্কাযালয় প্রাঙ্গন থেকে একটি বর্ণাঢ্য শোভা যাত্রা বের করা হয়। শোভা যাত্রাটি শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে জেলা প্রশাসন কার্যালয় চত্তরের মেলা প্রাঙ্গনে গিয়ে শেষ হয়। এসময় ব্যানার ও প্ল্যাকার্ড হাতে নিয়ে বিভিন্ন সরকারি বেসরকারি দফতরের কর্মকর্তা, জনপ্রতিনিধি ছাড়াও বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরাও অংশ নেয়।
শোভাযাত্রা শেষে বেলুন উড়িয়ে ও ফিতা কেটে মেলার উদ্বোধন করেন মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয়ের সচিব অপরূপ চৌধুরী, পরে মেলা প্রাঙ্গনে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
জেলা প্রশাসক দিলীপ কুমার বণিকের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয়ের সচিব অপরূপ চৌধুরী। অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন ৬৯ পদাতিক ব্রিগেডের কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল মুহাম্মদ যুবায়ের সালেহীন,অতিরিক্ত পুলিশ সুপার মো:কামরুজ্জামান, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা শারমীন আক্তার ,সিভিল সার্জন অং সুই প্রু, কৃষি সম্প্রসারন অধিদপ্তরের উপ পরিচালক মো. আলতাফ হোসেন, তথ্য অফিসার মো:শরীফুল ইসলামসহ বিভিন্ন সরকারি বেসরকারি দফতরের কর্মকর্তারা।
সভায় বক্তারা সরকারের বিভিন্ন উন্নয়ন কার্যক্রম তুলে ধরেন এবং তথ্য প্রযুক্তি র্নিভর সরকারি সেবা প্রান্তিক জনগণের দোড় গোড়ায় পৌছে দিতে সংশ্লিষ্টদের প্রতি আহবান জানান। এসময় বক্তারা সরকারের ডিজিটাল সেবাসমুহ গ্রহণ করতে প্রত্যেককে অনুরোধ ও জানান।
আগামী ১৩ জানুয়ারী আলোচনা সভা,পুরস্কার বিতরণ ও সাংস্কৃতিক অনুষ্টানসহ নানা আয়োজনের মধ্য দিয়ে এই উন্নয়ন মেলার সমাপ্তি হবে।

x

Check Also

চট্টগ্রাম মেট্টোপলিটন হাসপাতালে সেবা পক্ষ শুরু

সুলভ ও সাশ্রয়ী মূল্যে আর্ন্তজাতিক মানের স্বাস্থ্য সেবা জনগণের দূরগৌঁড়ায় পৌঁছে দেয়ার লক্ষ্যকে সামনে রেখে ...