ঢাকা সামরিক হাসপাতালে ইউসুফকে দেখতে গেলেন হাছান মাহমুদ

চট্টগ্রামের রাঙ্গুনিয়ার সাবেক সংসদ সদস্য মোহাম্মদ ইউসুফকে ঢাকা সম্মিলিত সামরিক হাসপাতালে দেখতে যান আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক ড.হাছান মাহমুদ এমপি। আজ বুধবার (১০ জানুয়ারী) সকালে তাঁকে হাসপাতালে দেখতে গিয়ে তাঁর শারিরীক খোঁজ খবর নেন।
গত মঙ্গলবার (৯ জানুয়ারী ) রাত সাড়ে ১০ টার দিকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতাল থেকে ঢাকা সম্মিলিত সামরিক হাসপাতালে প্রেরণ করা হয় তাঁকে।
ইউসুফের অসুস্থতার খবর শুনে গত ৮ জানুয়ারি ড. হাছান মাহমুদ এমপি ঢাকা থেকে চমেক হাসপাতালে ছুটে যান। ঐদিন তিনি তাঁর চিকিৎসায় গঠিত মেডিকেল বোর্ডে মিটিং এ অংশগ্রহণ করেন। এসময় হাছান মাহমুদ তাঁর উন্নত চিকিৎসার জন্য প্রধানমন্ত্রীর সামরিক সচিব মেজর জয়নাল আবেদীনের মাধ্যমে প্রধানমন্ত্রীকে অবহিত করেন। হাছান মাহমুদ এমপি’র উদ্যোগে প্রধানমন্ত্রীর নির্দেশে মেজর জয়নাল আবেদীনের সহায়তায় ইউসুফ মঙ্গলবার রাত সাড়ে ১০ টার দিকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতাল থেকে ঢাকা সম্মিলিত সামরিক হাসপাতালে প্রেরণ করেন।
ড. হাছান মাহমুদ এমপি বলেন, ইউসুফ ভাই গত ১০ বছর ধরে অসুস্থ ছিলেন। গত ২-৩ বছর ধরে তিনি চলন শক্তি হারিয়ে বাকরুদ্ধ হয়ে পড়েন।
ইতিপূর্বে মাননীয় প্রধানমন্ত্রীকে আমি বলে, ওনাকে ঢাকায় পিজি হাসপাতালে ভর্তি করেছিলাম। সেখানে প্রায় দেড়-দুই মাস রেখে চিকিৎসা করানো হয়। তখন দুই লাখ টাকাও দেয়া হয়েছিল। চন্দ্রঘোনা খ্রীষ্টিয়ান মিশন হাসপাতালেও ভর্তি করিয়ে চিকিৎসা করানো হয়। তারপরও বিভিন্ন সময়ে আমি সহায়তা করেছি। ‘গত ঈদুল আযহার পরদিন আমি আর মোশাররফ ভাই (গৃহায়ণ ও গণপূর্তমন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন) ইউসুফ ভাইকে দেখতে গিয়েছিলাম। তখন ৫০ হাজার টাকা দেওয়া হয়েছিল।’
“তাঁর অসুস্থতার খবর শুনে গত শনিবার মাননীয় প্রধানমন্ত্রীর কাছে গিয়ে আমি আর কাদের ভাই (আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের) কথা বলেছিলাম। কথা বলার প্রেক্ষিতেই চট্টগ্রামের সিভিল সার্জন আজিজুর রহমান সিদ্দিকীকে রাঙ্গুনিয়ায় ইউসুফ ভাইয়ের বাড়িতে পাঠানো হয়। সিভিল সার্জনকে সেখানে পাঠানোর আগেও প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে আমাকে ফোন করে সবকিছু জানানো হয়েছে।
চিকিৎসকরা জানিয়েছেন , ষ্ট্রোকের পর পারিবারিক পরিচর্যাটা বেশি প্রয়োজন ছিল । যেটা তিনি পেলেও ছিলো প্রয়োজনের তুলনায় অপ্রতুল।

x

Check Also

জন-অনুভূতির সাথে সিপিডির প্রতিবেদনের সাদৃশ্যতা আছে -মুসলিম লীগ

  ১০৩তম মৃত্যুবার্ষিকীতে নবাব সলিমুল্লাহর মাজার জিয়ারত গতকাল সকাল ১১.০০টায় উপমহাদেশে মুসলমানদের রাজনৈতিক গুরু নিখিল ...