চট্টগ্রামে বিভাগীয় পর্যায়ে ৮ জানুয়ারী হতে বাংলাদেশ যুব গেমস’২০১৮ শুরু হচ্ছে বাংলাদেশ যুব গেম্স ২০১৮ বিপূল উৎসাহ-উদ্দীপনার মধ্য দিয়ে দেশব্যাপী আয়োজিত হচ্ছে।

ক্রীড়া প্রতিবেদকঃ৬জানুয়ারী
বাংলাদেশ যুব গেমস’২০১৮ উপলক্ষে চট্টগ্রাম বিভাগীয় ক্রীড়া উদ্যোগে ৬ জানুয়ারী শনিবার বিকাল ৩টায় সিজেকেএস কনভেনশন হলে ৩য় তলা সংবাদ সম্মেলল অনুষ্ঠিত হয়। এতে গেমসের বিভিন্ন দিক তুলে ধরেন বাংলাদেশ অলিম্পিক এসোসিয়েশনের সদস্য ও চট্টগ্রাম বিভাগীয় ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক সিরাজ উদ্দিন মোঃ আলমগীর। বক্তব্য রাখেন বিভাগীয় ক্রীড়া সংস্থার সহ-সভাপতি আলহাজ্জ্ব আলী আব্বাস, যুগ্ম সম্পাদক নজরুল ইসলাম লেদু, বাংলাদেশ যুব গেমসের উপদেষ্টা (চট্টগ্রাম ক্যান্টনমেন্টের জি ও সি)’র প্রতিনিধি লেঃ কর্ণেল নাহিদ নেওয়াজ। উপস্থিত ছিলেন প্রতিযোগিতার মিডিয়া কমিটির সম্পাদক মহসিন চৌধুরী।

বাংলাদেশ অলিম্পিক এসোসিয়েশনের উদ্যোগে বাংলাদেশ যুব গেম্স ২০১৮ বিপূল উৎসাহ-উদ্দীপনার মধ্য দিয়ে দেশব্যাপী আয়োজিত হচ্ছে। গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের প্রধানমন্ত্রী শেখহাসিনা প্রতিযোগিতার প্রধান পৃষ্ঠপোষক এবং বাংলাদেশ অলিম্পিক এসোসিয়েশনের প্রেসিডেন্ট, বাংলাদেশ সেনাবাহিনী প্রধান জেনারেল আবু বেলাল মোহাম্মদ শফিউল হক প্রতিযোগিতার স্টিয়ারিং কমিটির সম্মানিত সভাপতি। চট্টগ্রাম বিভাগের অধীনস্থ ১১টি জেলায় ইতোমধ্যে যথাসময়ে আন্ত:উপজেলা পর্যায়ের প্রতিযোগিতা অত্যন্ত সফলতার সাথে সম্পন্ন হওয়ায় বাংলাদেশ অলিম্পিক এসোসিয়েশনের পক্ষ থেকে চট্টগ্রাম বিভাগীয় ক্রীড়া সংস্থাকে ধন্যবাদ জ্ঞাপন করা হয়েছে।

চট্টগ্রাম বিভাগীয় ক্রীড়া সংস্থার ব্যবস্থাপনায় আগামী ৮-১৩ জানুয়ারী ২০১৮ পর্যন্ত চট্টগ্রাম বিভাগীয় পর্যায়ের প্রতিযোগিতা আয়োজিত হবে। মূলত: শুধুমাত্র চট্টগ্রাম বিভাগীয় ক্রীড়া সংস্থায় এককভাবে বিভাগীয় পর্যায়ের সবকটি ইভেন্ট আয়োজনের বিরল সম্মান অর্জন করেছে। বাংলাদেশের অন্যান্য ৭টি বিভাগীয় ক্রীড়া সংস্থায় প্রতিযোগিতাটি বিভিন্ন জেলায় ২-৩ভাগে বিভক্ত করে কয়েকধাপে আয়োজিত হচ্ছে।

চট্টগ্রাম বিভাগীয় পর্যায়ের খেলাসমূহ আয়োজন কল্পে উপদেষ্টা কমিটি, চট্টগ্রামের জেলা ও বিভাগীয় ক্রীড়া সংস্থার ক্রীড়া সংগঠক ও ক্রীড়াবিদদের সমন্বয়ে সাংগঠনিক কমিটি, টেকনিক্যাল কমিটি এবং বিভিন্ন উপ-কমিটি গঠন করা হয়েছে। যারা ইতিমধ্যে দফায়-দফায় বৈঠক করে প্রতিযোগিতাকে সফল করে তুলতে নিরলসভাবে কাজ করে যাচ্ছেন।

প্রতিযোগিতা সফলভাবে আয়োজন করতে খেলার ভেন্যু সমূহে প্রয়াজনীয় পরিস্কার-পরিচ্ছন্নতা, লাইটিং সহ সামগ্রিক সহযোগিতা প্রদান নিশ্চিত করেছে চট্টগ্রাম সিটি কর্পোরেশন। প্রতিযোগিতা উপলক্ষ্যে আগত খেলোয়াড়-কর্মকর্তাদের সার্বিক নিরাপত্তা বিধানের জন্য চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ; প্রয়োজনীয় ও জরুরী স্বাস্থ্য সেবা নিশ্চিত করতে সিভিলসার্জন, চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতাল এবং চট্টগ্রাম সিটি কর্পোরেশনের স্বাস্থ্য বিভাগ; প্রতিযোগিতার সকল তথ্য যথাযথভাবে প্রিন্ট ও ইলেকট্রিনিক মিডিয়ায় উপস্থাপনের জন্য তথ্য অধিদপ্তর; স্থানীয় ক্যাবল টিভিতে খেলা সমূহের প্রয়োজনীয় তথ্যাদি সবসময় প্রচার করার জন্য সিসিএল এবং সিএমসএল; এছাড়াও খেলা আয়োজন, মাঠ সংস্কার সহ অন্যান্য সংশ্লিষ্ট কাজে চট্টগ্রাম ক্যান্টনমেন্ট, চট্টগ্রাম বিজিবি, চট্টগ্রাম বিভাগীয় ও জেলা প্রশাসন, জাতীয় ক্রীড়াপরিষদ, বাংলাদেশ ক্রিকেট বোর্ড, চট্টগ্রাম জেলা ক্রীড়া সংস্থা, চট্টগ্রাম ক্লাব লিমিটেড, চট্টগ্রাম প্রেস ক্লাব, চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়ন, টিভি জার্নালিস্ট এসোসিয়েশন, স্পোর্টস জার্নালিস্ট এসোসিয়েশন, চট্টগ্রাম রাইটার্স ফোরাম, বিকেএসপি চট্টগ্রাম সহ বিভিন্ন সেবা দানকারী প্রতিষ্ঠান বিভাগীয় ক্রীড়া সংস্থা এবং যথাযথ কর্র্তৃপক্ষের অনুরোধ ও দিকনির্দেশনায় সার্বিক সহায়তা প্রদানের জন্য সচেষ্ট রয়েছেন।

সংবাদ সম্মেলনে চট্টগ্রাম সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন, ২৪পদাতিক ডিভিশন এর জিওসি মে.জে. মো. জাহাঙ্গীর কবির তালুকদার এডব্লিউসি, পিএসসি; চট্টগ্রাম বিভাগীয় কমিশনার মো. আব্দুল মান্নান এর নিকট বিশেষভাবে কৃতজ্ঞতা জ্ঞাপন করা হয়।

চট্টগ্রাম এম এ আজিজ স্টেডিয়ামের মুলমাঠ, জিমন্যাশিয়াম, সিআরবিস্থ শিরিষ তলা মাঠে প্রতিযোগিতার খেলাসমূহ আয়োজন করা হবে। সংশ্লিষ্ট কর্তৃপক্ষের নিকট ইতোমধ্যেই মাঠবরাদ্দ এবং প্রতিযোগিতা চলাকালীন মাঠ সমূহে অন্য কোন ক্রীড়াকার্যক্রম আয়োজন থেকে বিরত থাকার জন্য পত্র পেরণ করা হয়েছে।

ভেন্যু সমূহে নি¤েœাক্ত খেলাসমূহ আয়োজনের পরিকল্পনা গ্রহণ করা হয়েছে:-
এম এ আজিজ ষ্টেডিয়াম: সিআরবিস্থ শিরিষ তলা মাঠ :
* ফুটবল, এ্যাথলেটিক্স, হকি, হ্যান্ডবল, দাবা * কাবাডি, ভলিবল,

এম এ আজিজ ষ্টেডিয়ামের জিমন্যাশিয়াম : চট্টগ্রাম ক্লাব সুইমিং পুল:
* ব্যডমিন্টন, তায়কোয়ান্ডে, বক্সিং, কারাতে, উশু, জুডো * সাঁতার

প্রতিযোগিতা উপলক্ষ্যে বিভিন্ন জেলা হতে আগত খেলোয়াড়-কর্মকর্তাদের আবসনের জন্য বেসরকারি এনজিও কারিতাস এর হোস্টেল, চট্টগ্রাম এম এ আজিজ স্টেডিয়াম ডরমেটরী, বিআরটিসিস্থ চট্টগ্রাম সিটি কর্পোরেশন ক্যাম্প, চট্টগ্রাম বিকেএসপি’র হোস্টেল ভবন এবং বিভাগীয় মহিলা ক্রীড়া কমপ্লেক্স এর আবাসিক হোস্টেলটি ব্যবহার করা হবে।

আগত বিভিন্ন জেলা দলের খেলোয়াড় কর্মকর্তাদের আবাসন, যাতায়াত, খাবার, দৈনিক ভাতা এবং প্রতিযোগিতার বিজয়ীদের প্রাইজমানি বাংলাদেশ অলিম্পিক এসোসেয়িশন – বিভাগীয় ক্রীড়া সংস্থার মাধ্যমে প্রদান করবে।আগামী ৮ জানুয়ারী’১৮, সোমবার, বিকাল ৩টায় চট্টগ্রাম এম এ আজিজ ষ্টেডিয়ামে প্রতিযোগিতার উদ্বোধনী অনুষ্ঠান অনুষ্ঠিত হবে।

x

Check Also

চন্দ্রঘোনা দোভাষী বাজার ব্যবসায়ী বহুমুখী সমবায় সমিতি লিঃ এর নির্বাচনে স্বাধীনতার পক্ষে বিপক্ষের লড়াই

আগামী ২২শে জানুয়ারী ২০১৮ইংরেজী, সোমবার রাঙ্গুনিয়ার উপশহর হিসেবে পরিচিতি ঐতিহ্যবাহী চন্দ্রঘোনা দোভাষী বাজার ব্যবসায়ী বহুমুখী ...