নারীর প্রকৃত উন্নয়ন হলেই পরিবার সমাজ ও দেশের অর্থনৈতিক চিত্র পাল্টাবে,সাবিহা নাহার চট্টগ্রামে ১১তম উইমেন এসএমই এক্সপোর সমাপনী


হোসেন বাবলা:১৩ডিসেম্বর(চট্টগ্রাম)

চট্টগ্রাম উইমেন্স চেম্বার অফ কর্মাস আয়োজিত মাস ব্যাপি ১১তম এসএমই এক্সপোর সমাপনী অনুষ্ঠানে সংরক্ষিত মহিলা সংসদ সদস্য ও দক্ষিণ জেলা মহিলা আঃলীগ নেত্রী মিসেস সাবিহা নাহার মুছা সম্মানিত বিশেষ অতিথির বক্তব্য বলেন,নারীর প্রকৃত উন্নয়ন হলেই পরিবার সমাজ ও দেশের অর্থনৈতিক চিত্র পাল্টাবে এবং গতানগতিক চিন্তা ধারা থেকে নারীরা বের হয়ে আসতে পারলে স্বাধীন এই দেশের উন্নয়ন বিশ্বে রোল মডেল হবে। তার জন্য উন্নয়নকামী জনগণ কে সর্বত্রই অর্থনীতির সঠিক শিল্পখাত কে সদ্যবহার করা উচিত।তিনি উইমেন্স চেম্বারের জন্য নিজস্ব ভূমির বরাদ্ধের ব্যাপারে সরকারের উচ্চ পর্যায়ে জানাবেন বলে ঘোষনা দেন।

বিশেষ অতিথির বক্তব্য স্থানীয় মন্ত্রনালয়’এর উপ পরিচালক ও সচিব নায়েব আলী বলেন,চট্টগ্রামের উন্নয়ন হলেই বাংলাদেশের উন্নয়ন হবে।আর এই উন্নয়নের পিছনে কর্ণফূলি নদীর অবদান আবশ্যক্। সম্প্রতি যে হারে কর্ণফূলি নদী সবদিকে দখল –দূষন এবং নাব্যতা-গতিপথ কমে আসছে তাতে খুবই সংকটে পড়বে অর্থনীতির প্রাণকেন্দ্র চট্টগ্রাম বন্দর।বাচাঁন কর্ণফূলী-বাচাঁন চট্টগ্রাম।

বিশেষ অতিথি চেম্বার সভাপতি মাহবুবুল আলম বলেন,চট্টগ্রামের সঠিক উন্নয়ন না হলে বাংলাদেশ অর্থনীতিতে অনেক পিচিয়ে পড়ব্ । সরকারের ভিশন বাস্তবায়নে উন্নয়নে নেক্সট টেক হাব হবে এই বন্দর নগরীর চট্ট্রগ্রাম।তার জন্য ব্যবসায়ী সংগঠকদের পাশা-পাশি শিল্প উদ্যোক্তাদের এগিয়ে আসার দৃঢ় আহবান করেন।

১৩ডিসেম্বর বুধবার সন্ধ্যায় রেলওয়ে পোলোগ্রাউন্ড মাঠে উইমেন্স চেম্বার প্রেসিডেন্ট ইনচার্জ ও পরিচালক মিসেস আবিদা মুস্তফার সভাপতিত্বে এসএমই এক্সপোর সমাপনী অনুষ্ঠানে ধন্যবাদ জ্ঞাপন করে বক্তব্য রাখেন ভাইসপ্রেসিডেন্ট ডাঃ মুনাল মাহবুব বেগম,ভাইসপ্রেসিডেন্ট জেসমিন আক্তার,রুহি মোস্তফা,প্রাক্তণ পরিচালক,মহিলা কাউন্সিলর মিসেস রেখা আলম চৌধুরী,আইভি হাসান,গোলশানা আরা বেগম।

শেষে এসএমই এক্সপোর বিভিন্ন ক্ষেত্রে কৃর্তিত্বের জন্য ক্রেস্ট দিয়ে সংবর্ধনা জানান অতিথিরা।মেলা আজ আনুষ্ঠানিক শেষ হলেও ১৬ডিসেম্বর পর্যন্ত চলবে বলে সভাপতি তার বক্তব্যে জানান।

x

Check Also

শহীদ আসাদ দিবস আজ

  ঢাকা, ২০ জানুয়ারি, ২০১৮ (বাসস) : আজ শহীদ আসাদ দিবস। ১৯৬৯ সালের এই দিনে ...