যানজট সৃষ্টি করায় আ.লীগ প্রার্থীকে জরিমানা

রংপুর সিটি করপোরেশন (রসিক) নির্বাচনে আচরণবিধি লঙ্ঘনের অভিযোগে আওয়ামী লীগের মেয়র প্রার্থী সরফুদ্দিন আহমেদ ঝন্টুর পাঁচ হাজার টাকা জরিমানা করছেন ভ্রাম্যমাণ আদালত। শনিবার (৯ ডিসেম্বর) রাত সোয়া ৭ টায়  রংপুর মহানগরীর পায়রা চত্ত্বর ও মাহিগঞ্জ সাতমাথা এলাকায় এই জরিমানা করা হয়।

ভ্রাম্যমাণ আদালতের ম্যাজিস্ট্রেট আবু রাফা মো. আরিফ জানান, মহানগরীর ব্যস্ততম এলাকা পায়রা চত্ত্বরে ভিডিও প্রজেক্টরের মাধ্যমে আওয়ামী লীগের মেয়র প্রার্থী সরফুদ্দিন আহমেদ ঝন্টু তার বিগত দিনের উন্নয়ন কর্মকান্ড প্রচার করছিলেন। এতে করে ওই এলাকায় বিভিন্ন সড়কে যানজট দেখা দেয়। খবর পেয়ে সেখানে গিয়ে তিন হাজার টাকা জরিমানা করা হয়। এরপর  মাহিগঞ্জ সাতমাথা এলাকায় সরফুদ্দিন আহমেদ ঝন্টু নির্বাচনী আচরণবিধি অমান্য করে রাস্তা বন্ধ করে প্রচারণা চালানোর অভিযোগে দুই হাজার টাকা জরিমানা করা হয়।

তিনি আরো জানান, আচরণবিধি লঙ্ঘনকারী যে দলের প্রার্থী হউক না কেন তার বিরুদ্ধে নির্বাচনী আইন অনুযায়ী ব্যবস্থা গ্রহণ করা হবে।

রংপুর আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা সুভাষ চন্দ্র সরকার জানান, নির্বাচনী আচরণ বিধি ভঙ্গকারীকে শোকজ করা হবে।

উল্লেখ্য, আগামী ২১ ডিসেম্বর রংপুর সিটি করপোরেশন নির্বাচন অনুষ্ঠিত হবে। নির্বাচনে মেয়র পদে ৭ জন, ১১টি সংরক্ষিত কাউন্সিলর পদের জন্য ৬৫ জন এবং ৩৩টি সাধারণ কাউন্সিলর পদের ২১১ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। নগরীর ৩৩টি ওয়ার্ডের মোট ১৯৩টি ভোটকেন্দ্রের ১ হাজার ১৭৭টি গোপন কক্ষে ভোট প্রদান করবেন ভোটাররা।

এবার রংপুর সিটিতে ৩ লাখ ৯৪ হাজার ৪২১ ভোটার রয়েছেন। যা গত নির্বাচনের চেয়ে ৩৬ হাজার ভোটার বেশি। এরআগে ২০১২ সালের ২০ ডিসেম্বর রংপুর সিটি করপোরেশনে নির্বাচন হয়েছিল। নির্দলীয় ওই নির্বাচনে আওয়ামী লীগ সমর্থিত সরফুদ্দিন আহমেদ ঝন্টু প্রথম নগরপিতা নির্বাচিত হয়েছিলেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বি ছিলেন মোস্তাফিজার রহমান মোস্তফা।

x

Check Also

সৎ নেতৃত্বের মাধ্যমেই আগামীতে রাষ্ট্র পরিচালিত হবে—গাজীপুরে মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রী

মুহাম্মদ আতিকুর রহমান (আতিক), গাজীপুর জেলা প্রতিনিধি ঃ মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রী এডভোকেট আকম মোজাম্মেল হক এমপি ...