ইপিজেডে চাদাঁবাজী করতে গিয়ে ভূয়া সাংবাদিক ধৃত..! বন্দরটিলা সততা ভিশনের সভাপতি জসিম উদ্দিন দুলালের কাছে ১লাখ টাকা চাদাঁ নি(ত এ(স ধৃত

বিশেষ প্রতিনিধী:৮ডিসেম্বর(রাত্ ১২.৩০মঃ)

৭ডিসেম্বর রাত্র আনুমানিক সাড়ে ১০টায় স্থানীয় দৈনিক পত্রিকার প্রকৃত সাংবাদিক ও মানবাধিকার নেতাদের সহায়তায় ইপিডেজস্থ বন্দরটিলা সততা ভিশন বাঙলাদেশ ফাউন্ডেশনের সভাপতি ও এমডি জসিম উদ্দিন দুলালের কাছে ১লাখ টাকা চাদাঁবাজী এবং মাসে ৫হাজার টাকা হারে জোরপূর্ক উৎকুচ দাবি কালে ধৃত ভূয়া সাংবাদিক সরফুদ্দিন চৌধুরী(রুমেল)।

সে সাপ্তাহিক চাটগারঁ পত্রিকা,সিটিজি ক্রাইম টিভি(অনলাইন),দি ক্রাইম এবং সিআইডি (গোয়েন্দা)সংস্থার পরিচয় দিয়ে বন্দর-পতেঙ্গা এবং ইপিজেড এলাকায় ব্যাপাক হারে চাদাঁবাজী কর ছিলেন দীর্ঘদিন যাবত।

বৃহস্পতিবার রাতে সততা ভিশনের সভাপতি কে ফোনে প্রথমে বিজ্ঞাপন বিল পরে সরাসরি ১লাখ টাকা দাবি করে ইপিজেড অফিসে উপস্থিত হলে দৈনিক পত্রিকার প্রকৃত সাংবাদিক ও মানবাধিকার নেতাদের কাছে তথ্য নিয়ে জানা গেছে সে বহু অভিযোগের অভিযুক্ত চিন্হিত চাদাঁবাজ ভুয়া সাংবাদিক। তার স্বহস্তে লিখিত মূচ লেখায় তার বাড়ী মিরস্বরাই গ্রামের বাসিন্দা এবং বতর্মানে চট্টগ্রামে আগ্রাবাদ মাজার গেইটে ভাড়ায় বাসায় থাকেন বলে জানান।

খবর পেয়ে ইপিডেজ থানার পুলিশ এসআই আসাদ টিম নিয়ে এসে ভূয়া সাংবাদিক সরফুদ্দিন চৌধুরী(রুমেল) কে আটক করে থানায় নিয়ে যান। কাছ থেকে তিনিটি ভুয়া আইডি কার্ড, ভিজিটিং –বিল ভাইচার একটি মোবাইল,কালো রঙ্রের ব্যাক সহ কয়েক পুরাতন পত্রিকা পাওয়া গেছে। ধৃত রুমেল জানাই গত এক বছর আগে কোতোয়ালী থানায় স্টাম্পে সই দিয়ে অপরাধ মূলক কাজ করবেন না বলে সে সময়ের ওসি(ভারপ্রাপ্ত ) কর্তার নিকট স্বীকার করে আবারো দ্বিগুন উৎসাহে চাদাঁবাজী করছে। সে আগ্রাবাদ এবং বন্দরের কয়েকজন কে সাথে নিয়ে এই কাজ করছেন বলে জানান।

এই চক্রের আরো ৫/৭জন ভুয়া পরিচয়ে এই এলাকাতে ব্যাপক চাদাঁবাজী এবং নিরীহ লোকদের জিম্মী করে টাকা দাবি সহ মিথ্যা মামলা দিয়ে হয়রানী করার তীব্র অভিযোগ পাওয়া গেছে বলে উপস্থিত পুলিশ কর্মকর্তা আসাদ সংবাদ মাধ্যম কে জানান।

x

Check Also

বিজয়ে জম্ম নেওয়া মহিউদ্দিন বিজয়েই চির বিদায় চট্টগ্রাম…!

মরিতে চাই না আমি সুন্দর ভুবনে, বাচিঁতে চাই সর্বদা এই চট্টলায়….., আমি অহংকারী বীর চট্টলার ...