গাজীপুরে পবিত্র ঈদে মিলাদুন্নবী (সাঃ) উদযাপন উপলক্ষে আলোচনা সভা ও মিলাদ মাহফিল অনুষ্ঠিত

মুহাম্মদ আতিকুর রহমান (আতিক), গাজীপুর জেলা প্রতিনিধি ঃ
ইসলামিক ফাউন্ডেশন – গাজীপুরে পবিত্র ঈদে মিলাদুন্নবী (সাঃ) ১৪৩৯ হিজরী উদযাপন উপলক্ষে বার্ষিক সবীনা খতম, ইসলামী সাংস্কৃতিক প্রতিযোগিতা, আলোচনা সভা, পুরস্কার বিতরণ ও মিলাদ মাহফিল অনুষ্ঠিত হয়েছে।

৬ ডিসেম্বর বুধবার দুপুরে গাজীপুর বাসস্ট্যান্ডের পাশে অবস্থিত ইসলামিক ফাউন্ডেশন – গাজীপুর জেলা কার্যালয়ে ওই অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

ইসলামিক ফাউন্ডেশন গাজীপুরের উপ-পরিচালক মোঃ মহিউদ্দিনের সভাপতিত্বে ও ফিল্ড অফিসার মোহাম্মদ আল আমীনের সঞ্চালনায় বক্তব্য রাখেন গাজীপুরের অতিরিক্ত পুলিশ সুপার মোহাম্মদ রাসেল শেখ, গাজীপুর কেন্দ্রীয় জামে মসজিদের খতিব মাওলানা মনির আহম্মদ খাঁন, গাজীপুর বাসস্ট্যান্ড জামে মসজিদের খতিব ও গাজীপুর মহানগর আওয়ামী লীগের ধর্ম বিষয়ক সম্পাদক মাওলানা মোঃ আক্তার হোসেন গাজীপুরী প্রমুখ।

অতিরিক্ত পুলিশ সুপার মোহাম্মদ রাসেল শেখ বক্তব্যে বলেন, আমি কখনো মাদ্রাসার ছাত্রদের নেশা করতে দেখিনা অথচ কোন স্কুলে কোন কলেজের বারান্দায় বা পিছনে ফেন্সিডিলের বোতল পাওয় যায়। মাদ্রাসায় গিয়ে কোনদিন বিড়ির শেষাংশ পাইনি।

তিনি বলেন, আমাদের মাননীয় প্রধানমন্ত্রী মানবিক কারণে রোহিঙ্গাদের আশ্রয় দিয়েছে এবং তিনি বলেছেন প্রয়োজনে আমরা খাবার ভাগ করে খাবো। খ্রিস্টানদের সর্বোচ্চ ধর্মগুরু পোপ ফ্রান্সিস একজন ২০/২৫ বছরের মুসলিম রোহিঙ্গা ছেলের পা ধুয়ে সেই পায়ে চুমু খাচ্ছে। এটাই হলো মানবতা।

পরে গাজীপুরের অতিরিক্ত পুলিশ সুপার মোহাম্মদ রাসেল শেখ কেরাত, হামদ-নাত ও কবিতা আবৃত্তি প্রতিযোগিতায় বিজয়ীদের পুরস্কার বিতরণ করেন।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন গাজীপুর সদরের বিভিন্ন মাদ্রাসার ছাত্র-ছাত্রী, শিক্ষক-শিক্ষিকা এবং বিভিন্ন মসজিদের ইমাম, ওলামা-মাশায়েখগণ।

এর আগে ২ ডিসেম্বর শনিবার রাতব্যাপী জেলা কার্যালয়ে সবীনা খতম ও ৩ ডিসেম্বর রবিবার গাজীপুর বাসস্ট্যান্ড জামে মসজিদে ওয়াজ মাহফিল অনুষ্ঠিত হয়েছে।

x

Check Also

বিজয়ে জম্ম নেওয়া মহিউদ্দিন বিজয়েই চির বিদায় চট্টগ্রাম…!

মরিতে চাই না আমি সুন্দর ভুবনে, বাচিঁতে চাই সর্বদা এই চট্টলায়….., আমি অহংকারী বীর চট্টলার ...