চট্টগ্রামে স্ত্রী বিরুদ্ধে স্বামীর নজির বিহীন সংবাদ সম্মেলন পালক শিশু কন্যা সামিন কে ফিরে পেতে আকুতি..!

(হোসেন বাবলা, ২৩ নভেম্বর:চট্টগ্রাম)
চট্টগ্রাম প্রেসক্লাবে বৃহস্পতিবার(২৩নভেম্বর) বিকেল ৩টায় পাচঁলাইশের এক মুসলিম পরিবারে পালক পিতা মোহাম্মদ রায়হান উদ্দিন খানের কান্না জড়িত কন্ঠে অভূতপূর্ব ঘটনার বর্ননা দিয়ে সংবাদ সম্মেলনে দীর্ঘ ১৪বছরের সাংসারিক জীবনের ঘটে যাওয়ার গোপন তথ্য প্রকাশ করে ।
যাহা রীতিমত এদেশের অন্য কোন পরিবার ও সমাজের মধ্যে আর ঘটেছে কিনা সন্দেহ আছে । উপস্থিত সাংবাদিকদের মনে কম্পন তৈরি করে দেন।দীর্ঘ সাংসারিক ভার্সিটির টিসার আয়শা আক্তার বিয়ে করে ১৪বছরে কোন সন্তান-সন্তুতি না পেয়ে সরকারী আইনী মোতাবেক শিশু কন্যা সামিন সায়না খান কে উভয়ে পালক পিতা-মাতা রূপে গ্রহণ করেনে ।এর কিছুদিন পরেই নিষ্টুরতা শুরু করে অর্থ লোভী এই আয়শা।
তার নিষ্টুরতা থেকে মুক্তি পেতে ঢাকা উত্তরায় পৃথক বাসায় থেকেও পরিবার নিয়ে বসবাস করেও রেহায় হয়নি ।

রায়হান ভরন পোষন বাবদ তার মাকে মাসিক ৮হাজার টাকা দিতে চাইলেও তা দিতে প্রতিনিয়তই সংসারে ভাংচুর-উৎশৃংখলতা এবং বেবিচারী কর্মকান্ড করে।আর পালক শিশু কন্যা সামিন কে ভাল স্কুলে পড়াশুনা সহ নাো বিষয়ে অসাৎ আচারন করে ট্রাক ভর্তিকরে সমস্ত মালামাল সহকারে ঢাকা থেকে চট্টগ্রাম শিশু সামিন কে নিযে পালিয়ে আসেন্।এর পর যতবারই বর্তমান অভিভাবক শিশু সামিন কে দেকতে চেয়েছেন ততবাই বিভিন্ন মিথ্যা মামলা,জিডি,অভিযোগ দিয়ে পুলিশী হয়রানী করার তীব্র প্রতিবাদ জানান রায়হান উদ্দিন ।

এছাড়া ঐ মহিলার ইচ্ছা মাফিক স্বামী রায়হানের সাথে তালাক কার্যকর অন্যত্র চলে যান।কিছুদিনের মধ্যেই জৈনক আজিজ নামে চার সন্তানের জনক কে বিয়ে করে নতুন সংসার পাতেন।আর আইনী মোতাবেক নোটারী পাবলিকের মাধ্যমে সেই শিশু সামিন কে তার নাম অনুসারে আজিজ সামিন নাম করণ করে নতুন বির্তকের সৃষ্টি করেন।তার দুই বছর পরে ঐ আজিজ কে তালাক দিয়ে বৃদ্ধ মায়ের সম্পত্তিকে হেবা দলিল মূলে দখল নিতে গিয়ে আপন ভাইয়ের সাথে ঝগড়া করে গৃহ ত্যাগী হন।

আয়োজিত সংবাদ সম্মেলনে প্রকৃত অভিভাবক রায়হান উদ্দিন উচ্চ প্রশাসনের নিকট দাবি করে বলেন, ঐ লোভী নারী বিজ্ঞ আদালত কে না জানিয়ে অনেকটাই গোপনে বিদেশে(আইসল্যান্ড)পালিয়ে যান বলে তথ্য প্রকাশ করে। আর অত্যন্ত মেধাব শিশু সামিন কে পাচঁলাইশে এক কাজের বুয়ার কাছে জিম্মি রেখে নিষ্টুর বন্ধি আচারণ করাচ্ছেন বলে জানান্ ।

হতভাগ্য এই সন্তান কাম্য পিতা আইনী অভিভাবক রায়হান উদ্দিন শিশু সামিন সায়ন খান কে ফিরে পেতে শেষ ভরসা সাংবাদিক সমাজ ও জেলা প্রশাসক বলে হাউ-মাউ করে কেদেঁ ফেলে।

x

Check Also

বিজয় দিবসের প্রথম প্রহরে শহীদ শ্রদ্ধা নিবেদনে অনলাইন জার্নালিষ্ট এসোসিয়েশন

ডেক্স রিপোট:১৬ ডিসেম্বর মহান বিজয় দিবস উপলক্ষে চিটাগং অনলাইন জার্নালিষ্ট এসোসিয়েশনের এবং অনলাইন পত্রিকা ক্রাইম ...