স্বপ্ন চলচ্চিত্র নির্মাণ, সেই স্বপ্ন পূরণের পথে

ছোট পর্দার নাট্য অভিনেতা ও নির্মাতা হুমায়ূন সাধু। স্বপ্ন একটাই, চলচ্চিত্র নির্মাণ। এবার সেই স্বপ্ন পূরণের পথে পা বাড়াচ্ছেন। সেই চলচ্চিত্রের সম্ভাব্য নাম ‘লজ্জা’। ইতোমধ্যে চিত্রনাট্য চূড়ান্ত হয়েছে। ছবির কলাকুশলীও নির্ধারণ করা হয়েছে।

হুমায়ূন সাধু নির্মাতা মোস্তফা সরয়ার ফারুকীর হাত ধরে শোবিজে আসেন। ‘মেড ইন বাংলাদেশ’ চলচ্চিত্রের সাথে যুক্ত থেকে মিডিয়ায় পথ চলা শুরু করেন।

সে যাত্রা অব্যাহত রয়েছে। হুমায়ূন সাধু শোবিজের পরিচিত মুখ হলেও তুমুল আলোচনায় আসেন গত রোজার ঈদে ‘চিকন পিনের চার্জার’ নাটকে অভিনয়ের মাধ্যমে। ‘ছবিয়াল রিইউনিয়ন’ এর নাটকটি পরিচালনাও করেন হুমায়ূন সাধু।

হুমায়ূন সাধুর পরিচালনা এ পর্যন্ত নির্মিত হয়েছে ৭ টি নাটক। মেগাসিরিয়ালও করেছেন। চিত্রনাট্যও লিখেছেন তিনি নিজেই। নির্মিতব্য চলচ্চিত্র বিষয়ে হুমায়ূন সাধু বলেন, স্ক্রিপ্ট রেডি হয়ে হয়েছে গেছে। প্রি প্রোডাকশনের কাজ শুরু করে দিয়েছি। এরমধ্যে স্ট্র্যাটেজিক প্ল্যানটা করে নিচ্ছি।

তিনি বলেন, প্রথমে গান দিয়ে চলচ্চিত্রের সূচনা করবো। প্রযোজকের সাথে আলোচনা হয়ে গেছে। তাকে অন্তত নিশ্চিত করতে চাই বিনিয়োগ ফিরিয়ে দিতে পারবো, তারপরে বাকি কাজ। কেননা প্রযোজক টাকা ফেরত পেলেই পরে বিনিয়োগ করবেন। চলচ্চিত্রের প্রাণ প্রযোজক। ইতোমধ্যে চলচ্চিত্রের বাণিজ্যিক পরিকল্পনাও করে ফেলেছি।

হুমায়ূন সাধু নির্মাণের পাশাপাশি অভিনয়েও বেশ জনপ্রিয়। চিকন পিনের চার্জার ছাড়াও চলচ্চিত্রের অভিনয় করেছেন। চোরাবালির পরে বিউটি সার্কাসে অভিনয় করছেন তিনি। সামনে চ্যানেল আইয়ের একটি দীর্ঘ ধারাবাহিকেও যুক্ত হচ্ছেন। এর মাঝেই নিজের চলচ্চিত্রের কাজ এগিয়ে নেবেন।

x

Check Also

ইতালিতে আনুশকাদের পারিবারিক পুরোহিত, তাহলে বিয়ে কি আজই

ইতালিতে কি বিয়ে করতেই গেলেন আনুশকা? এমন জল্পনায় শুক্রবার দিনভর সরগরম ছিল ইন্ডাস্ট্রি। সেই জল্পনা ...