ভালো পারফর্ম করেও দ্বিতীয় টেস্টে বাদ ভারতের ২ তারকা

সদ্য সমাপ্ত ইডেন গার্ডেন্সে অনুষ্ঠিত টেস্ট ম্যাচে তারা দু’জনেই ভাল পারফরম্যান্স দেখিয়েছিলেন। ভাগ্যদেবী সহায় না হওয়ায় ক্রিকেটের নন্দনকাননে ভারত শেষ হাসি হাসতে পারেনি।  তবে বৃষ্টিবিঘ্নিত ভারত-শ্রীলঙ্কা প্রথম টেস্ট ম্যাচ থেকে বিরাট কোহলির দল প্রয়োজনীয় মনোবল পেয়ে গিয়েছে। যা দ্বিতীয় ও তৃতীয় টেস্ট ম্যাচে ভারতকে সাহায্য করবে বলেই মনে করছে ক্রিকেট সম্পর্কে ওয়াকিবহাল মহল।

দ্বিতীয় ও তৃতীয় টেস্ট ম্যাচের বল গড়ানোর আগেই দেয়াল লিখন স্পষ্ট হয়ে গিয়েছে। সিরিজের বাকি দুটো টেস্ট থেকে ছিটকে গেছেন ভুবনেশ্বর কুমার। আর বাঁহাতি ওপেনার শিখর ধাওয়ান দ্বিতীয় টেস্ট থেকে নিজেকে সরিয়ে নিয়েছেন। ধাওয়ান অবশ্য তৃতীয় টেস্টে দলে ফিরছেন।

ভুবি বাকি দু’টি টেস্টে নেই। কারণ বৃহস্পতিবার ভুবনেশ্বর কুমারের বিয়ে। তিন দিন রিসেপশনের আয়োজন করেছেন ভারতের পেসার। জীবনের দ্বিতীয় ইনিংস শুরু করার জন্যই সিরিজের বাকি দুটো টেস্টে খেলতে পারছেন না ভুবনেশ্বর। শ্রীলঙ্কার বিরুদ্ধে প্রথম টেস্টের দ্বিতীয় ইনিংসে ধাওয়ানের ব্যাট থেকে এসেছে ৯৪ রান। অন্যদিকে, প্রথম টেস্টের দুই ইনিংসে আট উইকেট নিয়ে ভুবি ম্যাচের সেরা নির্বাচিত হয়েছেন।

ধাওয়ান ও ভুবির না থাকার খবর ইতোমধ্যেই জানানো হয়েছে বোর্ডের তরফে। ভুবির বিকল্প হিসেবে তামিলনাড়ুর রনজি দলের অধিনায়ক বিজয় শঙ্কর স্কোয়াডে জায়গা পেয়েছেন। ধাওয়ানের পরিবর্তে দলে ঢুকবেন মুরলি বিজয়। বিজয় প্রথম একাদশে ঢুকলেও শঙ্করের পক্ষে তা সম্ভব হবে না। ভুবি সরে যাওয়ায় ইশান্ত শর্মার খেলার সম্ভাবনাই বেশি।
উল্লেখ্য চলতি মাসের ২৪ তারিখ নাগপুরে শুরু হচ্ছে ভারত ও শ্রীলঙ্কার দ্বিতীয় টেস্ট।

x

Check Also

চট্টগ্রামে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি দিবসের বর্ণাঢ্য রেলী-কনর্সাট

মুঃবাবুল হোসেন বাবলা:১২ডিসেম্বর(চট্টগ্রাম) ”সবার জন্য নিরাপদ ইন্টারনেট”এই শ্লোগানকে বাস্তবায়নে সারাদেশের মতো চট্টগ্রামেও তথ্য -যোগাযোগ প্রযুক্তি ...