বিপিএলে ব্যাটিংয়ে শীর্ষস্থান দখলে জমজমাট লড়াই, তালিকায় ১০

চলছে বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) পঞ্চম আসর।  আসরটিতে অংশ নিয়েছে মোট সাতটি দল। দলগুলো হচ্ছে,ঢাকা ডায়নামাইটস, চিটাগং ভাইকিংস, কুমিল্লা ভিক্টোরিয়ান্স, রংপুর রাইডার্স, খুলনা টাইটান্স, রাজশাহী কিংস ও সিলেট সিক্সার্স।

৪ নভেম্বর সিলেট-ঢাকার মধ্যকার ম্যাচ দিয়ে শুরু হয় এবারের যাত্রা। এবারের আসরে ম্যাচের সংখ্যা ৪৬। প্রথম পর্ব, এলিমিনেটর, প্রথম কোয়ালিফায়ার, দ্বিতীয় কোয়ালিফায়ার ও ফাইনাল অনুষ্ঠিত হবে মিরপুরের শের-ই-বাংলা স্টেডিয়ামে। আর ভেন্যুর সংখ্যা তিন।

সবমিলিয়ে এবারের বিপিএলে এখন পর্যন্ত ২৪টি ম্যাচ অনুষ্ঠিত হয়েছে।  আর ম্যাচগুলোতে বিদেশিদের পাশা-পাশি ব্যাট-বলে আধিপত্য দেখাচ্ছে দেশীয় ক্রিকেটাররা। মূলত ব্যাট হাতে যারা ভালো করছেন তারাই রয়েছেন রান তালিকায় শীর্ষে।

চলতি বিপিএলে ঢাকা ডায়নামাইটসের মারকুটে ব্যাটসম্যান ইভিন লুইস এ তালিকায় সবার প্রথমে রয়েছেন।  সাত ম্যাচে ব্যাটিং করে ২৩৯ রান সংগ্রহ করেছেন তিনি।  যাতে দুইটি অর্ধশতক রয়েছে।  এরপরের অবস্থান রবি বোপারার।  রংপুর রাইডার্সের এই ব্যাটসম্যান ৬ ম্যাচে ২১৯ রান করেছেন।  এর পরের অবস্থান প্রথমস্থানে থাকা উপুল থারাঙ্গা।  তার সংগ্রহ ২০৬ রান।

এক পলকে দেখে নিন তালিকাটি।

x

Check Also

চট্টগ্রামে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি দিবসের বর্ণাঢ্য রেলী-কনর্সাট

মুঃবাবুল হোসেন বাবলা:১২ডিসেম্বর(চট্টগ্রাম) ”সবার জন্য নিরাপদ ইন্টারনেট”এই শ্লোগানকে বাস্তবায়নে সারাদেশের মতো চট্টগ্রামেও তথ্য -যোগাযোগ প্রযুক্তি ...