বেপজা’র সাথে এডেক্স কর্পোরেশনের চুক্তি স্বাক্ষর কর্ণফুলী ইপিজেডে ট্রান্সফরমার স্থাপনে

নিজস্ব প্রতিবেদক:২১নভেম্বর

চট্টগ্রামের কর্ণফুলী রপ্তানি প্রক্রিয়াজাতকরণ অঞ্চল কেইপিজেড-এ ৩৩/১১ কেভি ট্রান্সফরমার স্থাপনে বাংলাদেশ এক্সপোর্ট প্রসেসিং জোন (বেপজা)র সাথে দেশের স্বনামধন্য ইলেকট্রিক্যাল ডিষ্ট্রিবিউশন পণ্য উৎপাদনকারী ও সরবরাহকারী প্রতিষ্ঠান এডেক্স কর্পোরেশন লিঃ এর আনুষ্ঠানিক চুক্তি স্বাক্ষর হয়েছে। মঙ্গলবার বিকেলে উত্তর পতেঙ্গাস্থ কর্ণফুলী ইপিজেড-এর সদর দপ্তরে এই চুক্তি স্বাক্ষর অনুষ্ঠান অনুষ্ঠান সম্পন্ন হয়।
অনুষ্ঠানে বেপজার পক্ষে চুক্তিতে স্বাক্ষর করেন কেইপিজেড এর তত্ত্বাবধায়ক প্রকৌশলী মো: হাসানুজ্জামান। এডেক্স কর্পোরেশন লি:-এর পক্ষে স্বাক্ষর করেন এডেক্স-এর ডিপুটি জেনারেল ম্যানেজার মো: কামরুজ্জামান মিলন। অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন এডেক্স কর্পোরেশন লি: এর চট্টগ্রাম জোনাল ইনচার্জ প্রকৌশলী ইজাজ মাহমুদ চৌধুরী, সেলস্ ইঞ্জিনিয়ার মো: রোকন উদ্দীন চৌধুরী এবং এসিসটেন্ট ইঞ্জিনিয়ার সম্পদ রায়। বেপজার কর্ণফুলী ইপিজেড এর পক্ষে উপস্থিত ছিলেন নির্বাহী প্রকৌশলী (ইলেকট্রিক্যাল) গিয়াস উদ্দীন আহম্মেদ চৌধুরী ও এসিসটেন্ট ইঞ্জিনিয়ার (ইলেকট্রিক্যাল) এ.জে.এম সালেহ।চুক্তির আওতায় এডেক্স কর্পোরেশন কর্ণফুলী ইপিজেডে’র নিরবিচ্ছিন্ন বিদ্যুৎ বিতরণ নিশ্চিত করতে দুটি ১৬/২০ এমভিএ ক্ষমতা সম্পন্ন ৩৩/১১ কেভি ট্রান্সফরমার সরবরাহ ও স্থাপন করবে।

অনুষ্ঠানে এডেক্স কর্পোরেশন লি: এর ডিপুটি জেনারেল ম্যানেজার কামরুজ্জামান মিলন বলেন, এডেক্স কর্পোরেশন বাংলাদেশের ট্রান্সফরমার উৎপাদনকারী প্রতিষ্ঠান। যার উৎপাদিত ট্রান্সফরমার, ফ্রান্স, জার্মানী, নেদারল্যান্ড ও বেলজিয়ামে রপ্তানী হচ্ছে- যা বাংলাদেশের জন্য অত্যন্ত গর্বের। তাই বেপজা এডেক্স কর্পোরেশনের উপর আস্থা রেখেছে। এডেক্স পাওয়ার ও ডিষ্ট্রিবিউশন ট্রান্সফরমারের উৎপাদন, আমদানী ও রপ্তানী ক্ষেত্রে উল্লেখযোগ্য অবদান রাখছে। দেশে গুটি কয়েক কোম্পানীর এর সক্ষমতা রয়েছে। এডেক্স এ বছর ১১ কেভি ও ৩৩ কে.ভি. লাইনে পাওয়ার ট্রান্সফরমার ও ডিষ্ট্রিবিউশন পণ্যসমূহ বিপণনে ও সরবরাহে রেকর্ড অর্জন করবে।”

“ইলেকট্রিক্যাল শিল্পে এডেক্সই একমাত্র প্রযুক্তি নির্ভর কোম্পানী, যারা গবেষণা ও উন্নয়ন খাতে মোট আয়ের ১০ শতাংশ ব্যয় করে থাকে।” তিনি এই চুক্তি সম্পাদন অনুষ্ঠানে বেপজাকে ধন্যবাদ জ্ঞাপন করেন এবং বেপজার প্রকৌশলীদের সহযোগিতা কামনা করেন। প্রসঙ্গত নিরাপদ ও উন্নত প্রযুক্তির ইলেকট্রিক্যাল পণ্য উৎপাদন ও বিপণনে ১৯৮২ সাল থেকে অবদান রেখে চলেছে এডেক্স গ্রুপ।

x

Check Also

বিজয়ে জম্ম নেওয়া মহিউদ্দিন বিজয়েই চির বিদায় চট্টগ্রাম…!

মরিতে চাই না আমি সুন্দর ভুবনে, বাচিঁতে চাই সর্বদা এই চট্টলায়….., আমি অহংকারী বীর চট্টলার ...