সীমান্তে বিএসএফের গুলিতে বাংলাদেশি নিহত

লালমনিরহাটের পাটগ্রাম উপজেলার বুড়িমারী সীমান্তে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনীর (বিএসএফ) গুলিতে ফরিদ উদ্দিন (২২) নামে এক বাংলাদেশি যুবক নিহত হয়েছেন।  পরে নিহতের মরদেহ টেনে-হেঁচড়ে নিয়ে গেছে বিএসএফ।

মঙ্গলবার রাত সাড়ে ৩টার দিকে বুড়িমারী সীমান্তে ৮৪৩ নং মেইন পিলারের কাছে এ ঘটনা ঘটে।  এ ঘটনায় আক্কাস আলী (২৪) নামে এক বাংলাদেশি আহত হয়েছেন।  তাকে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

নিহত ফরিদ উদ্দিন উপজেলার বুড়িমারী ইউনিয়নের উফারমারা গ্রামের শামসুর হকের ছেলে। গুলিবিদ্ধ আক্কাস আলী একই গ্রামের আব্দুল কুদুসের ছেলে।

রংপুর-৬১ বিজিবি ব্যাটালিয়নের পরিচালক মেজর মেহেদী হাসান জানান, ভারতের পশ্চিমবঙ্গ রাজ্যের কুচবিহার জেলার বিএসবাড়ি ৬১ নং বিএসএফ ক্যাম্পের সদস্যরা রাত সাড়ে ৩টার দিকে পাটগ্রাম উপজেলার বুড়িমারী সীমান্তের ৮৪৩ নং মেইন পিলারের কাছ দিয়ে বাংলাদেশি ১২ থেকে ১৫ জনের একটি দল গরু আনতে গেলে তাদের লক্ষ্য করে গুলি ছোড়ে বিএসএফ। এতে ঘটনাস্থলেই নিহত হন ওই যুবক। পরে তার মরদেহ টেনে-হেঁচড়ে তাদের ক্যাম্পে নিয়ে যায় বিএসএফ। এ সময় আক্কাস আলী গুলিবিদ্ধ হন।

নিহত বাংলাদেশি যুবকের মরদেহ ফেরত চেয়ে পত্র দেয়া হয়েছে। কিন্তু এখন পর্যন্ত বিএসএফের পক্ষ থেকে কোনো সাড়া পাওয়া যায়নি বলেও জানান তিনি।

 

x

Check Also

ঈদে মিলাদুন্নবী (দঃ)হচ্ছে মুসলিম মিল্লাতের ঐক্যের প্রতীক,সূফি মিজান

হোসেন বাবলা:১৯নভেম্বর বন্দর নগরীতে নগর গাউছিয়া কমিটির উদ্যোগে পবিত্র মাহে রবিউল আউয়াল উপলক্ষে স্বাগত জানিয়ে ...