প্রাকৃতিক দুর্যোগ মোকাবেলায় তাল গাছের গুরুত্ব অপরিসীম …… রিয়াজ উল আলম

খালেদ হোসেন টাপু, রামু
বজ্রপাতে প্রাণহানি কমাতে রামু উপজেলার কাউয়ারখোপ মৈষকুল এলাকায় রাস্তার দু’পাশে বজ্রপাত নিরোধক তাল বীজ বিতরণ, রোপণ কর্মসূচী উদ্বোধন করেছেন উপজেলা চেয়ারম্যান রিয়াজ উল আলম। মঙ্গলবার সকাল ১১ টায় লিফ টোবাকো কোম্পানীর উদ্যোগে এই কার্যক্রমের উদ্বোধন করা হয়। এসময় উপস্থিত ছিলেন কাউয়ারখোপ চেয়ারম্যান মোস্তাক আহমদ, আওয়ামীলীগ নেতা মাসুদুর রহমান মাসুদ, যুবলীগ নেতা নবিউল হক আরকান, আজিজ মেম্বার, ইউনিয়ন স্বেচ্ছাসেবকলীগের সভাপতি নুরুল ইসলাম নাহিদ ও হাবিব উল্লাহ মেম্বারসহ এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ।
উপজেলা চেয়ারম্যান রিয়াজ উল আলম বলেছেন, বর্তমান সরকার পরিবেশের ভারসাম্য রক্ষায় কাজ করে চলেছে। সরকার বজ্রপাত প্রতিরোধে সহায়ক হিসেবে তাল গাছ রোপণের কর্মসূচী হাতে নিয়েছে। তার অংশ হিসেবে রামুতে বিভিন্ন গুরুত্বপূর্ণ সড়কে তাল বীজ বা চারা রোপণ করা হচ্ছে। তিনি আরো বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে সারা দেশের বজ্রপাত প্রবণ এলাকায় তাল বীজ রোপণ করা হচ্ছে। বজ্রপাতের কারণে রামুতে বর্ষা মৌসুমে অনেক মানুষের অকাল মৃত্যুর ঘটনা ঘটেছে। তাই রামুর প্রত্যন্ত অঞ্চলে সড়কসমূহ সহ বিভিন্ন স্থানে তাল চারা রোপণ করা হবে।

 

x

Check Also

শাহসুফি সৈয়দ আহমদ উল্লাহ মাইজভাণ্ডারী (কঃ) এর ১১২তম পবিত্র ওরশ শরীফ উপলক্ষে আলোচনা সভা ও মিলাদ মাহফিল অনুষ্ঠিত

মাইজভাণ্ডারী গাউসিয়া হক কমিটি বাংলাদেশ ফটিকছড়ি বিশ্ববিদ্যালয় কলেজের ব্যবস্থাপনায় পবিত্র ঈদে মিলাদুন্নবী (দঃ) ও ইমামুল ...