মুহিউদ্দীন রিজভী যুগ যুগ ধরে বেঁচে থাকবেন কাজের মাঝে চারিত্রিক আদর্শকে অনুসরণ ও অনুকরণ করে সমাজ উন্নয়নে এগিয়ে

মুহিউদ্দিন রিজভী যুগ যুগ ধরে বেঁচে থাকবেন তাঁর কল্যাণকর কাজের মাঝে। মাত্র ২৬ বৎসর ২ মাস বয়সে শিক্ষা, সমাজসেবা, ধর্মীয় কাজসহ এলাকার সার্বিক উন্নয়নে যে অবদান রেখেছেন তা এলাকাবাসীর হৃদয়ে স্থান করে নিয়েছে। তার অসমাপ্ত কর্মগুলো বাস্তবায়নে এলাকার কিশোর-তরুণ ও যুব সমাজকে মুহিউদ্দিন রিজভীর চারিত্রিক আদর্শকে অনুসরণ ও অনুকরণ করে সমাজ উন্নয়নে এগিয়ে আসতে হবে। পাশাপাশি মুহিউদ্দিন রিজভীর স্মৃতিপাঠাগার করে তার স্বপ্ন বাস্তবায়নে সমাজের ধনাঢ্য ও বিত্তশালীদের সহযোগিতার হাত বাড়িয়ে এগিয়ে আসার আহ্বান জানান। যুন নূরাইন ইসলামী একাডেমি কর্তৃক আয়োজিত শোকসভায় বক্তারা উপরোক্ত আহ্বান জানান।

যুন নূরাইন ইসলামী একাডেমির অধ্যক্ষ মাওলানা মুহাম্মদ ইমরানের সভাপতিত্বে ও পরিচালক মুহাম্মদ জাহেদুল ইসলাম সোহেল এর পরিচালনায় স্মরণসভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন ৪নং চান্দগাঁও ওয়ার্ডের সাবেক কাউন্সিলর আলহাজ্ব নুরুল ইসলাম। প্রধান বক্তার বক্তব্য রাখেন আল আমিন বাড়ীয়া কামিল মাদরাসার মডেল মাদরাসার অধ্যক্ষ মাওলানা মুহাম্মদ ইসমাইল নোমানী। বিশেষ অতিথির বক্তব্য রাখেন চর রাঙ্গামাটিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মুহাম্মদ এনামুল হক, প্রতিষ্ঠানের উপদেষ্টা সমাজসেবক অলিদ চৌধুরী, রফিক কোম্পানী, আলহাজ্ব আবদুর রশিদ, কামাল উদ্দিন, ইদ্রিস মিয়া, শ্রমিক নেতা ও মুসলিম তরুণ সংঘের সভাপতি আলহাজ্ব মো. মোরশেদুল ইসলাম, আলহাজ্ব শাকের, মো. শাহ আলম চৌধুরী, মুহাম্মদ নুরুল আলম চৌধুরী, আবুল খায়ের, বায়েজিদ থানার এস.আই আবদুল খালেক, নুরুল আবছার, মরহুমের বড় ভাই মুহাম্মদ ইউসুফ, জাহাঙ্গীর আলম, শিক্ষক মাওলানা আবু রিদোয়ান।

এতে আরো বক্তব্য রাখেন, মুহাম্মদ এনামুল হক, মুহাম্মদ বখতেয়ার, মুহাম্মদ নুর উদ্দিন চৌধুরী বুলবুল, মারুফ হোসেন চৌধুরী রনি, আনোয়ার হোসেন আসিফ, লোকমান, জাহাঙ্গীর আলম প্রমুখ। অনুষ্ঠানের শুরুতে কোরআন তেলাওয়াত করেন ছালে আহমদ চৌধুরী জামে মসজিদের সহকারী ইমাম হাফেজ মুহাম্মদ মঞ্জুর আলম। পবিত্র নাতে পাঠ করেন মুহাম্মদ ইমন। মরহুমের আত্মার মাগফেরাত কামনা করে বিশেষ দোয়া ও মিলাদ মাহফিল পরিচালনা করেন ছালেহ আহমদ চৌধুরী জামে মসজিদের খতিব মাওলানা মুহাম্মদ শাহাদাত হোসেন। সভায় যুন-নুরাইন ইসলামী একাডেমী কর্তৃপক্ষ মরহুম মুহিউদ্দিন রিজভীর একমাত্র কন্যা সন্তানের শিক্ষাজীবনের যাবতীয় ব্যয় বহন করবে বলে শিক্ষক পরিচালনা পরিষদের নেতৃবৃদ ঘোষণা করেন।

x

Check Also

গাজীপুরে যথাযোগ্য মর্যাদায় আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত

মুহাম্মদ আতিকুর রহমান (আতিক), গাজীপুর জেলা প্রতিনিধি ঃ গাজীপুরে যথাযোগ্য মর্যাদায় পালিত হয়েছে আন্তর্জাতিক মাতৃভাষা ...