স্থানীয় সরকারের অধীন ১৩৩টি প্রতিষ্ঠানে ভোটগ্রহণ ২৮ ডিসেম্বর

১৩ নভেম্বর ২০১৭ (বাসস) : স্থানীয় সরকারের অধীন দেশের ১৩৩টি পৌরসভা, ইউনিয়ন পরিষদ ও উপজেলা পরিষদের সাধারণ ও উপ নির্বাচনের ভোটগ্রহণের তারিখ ২৮ ডিসেম্বর নির্ধারণ করেছে নির্বাচন কমিশন (ইসি)।
ইসি সচিবালয়ের যুগ্মসচিব (চলতি দায়িত্ব) ফরহাদ আহাম্মদ খান রোববার বাসসকে জানান, মাঠ পর্যায়ে রিটার্নিং কর্মকর্তাদের কাছে ভোটের তফসিল ঘোষণার জন্যে আজ কমিশন একটি নির্দেশনা পাঠিয়েছে।
তিনি বলেন, বিভিন্ন পদে সাধারণ ও উপনির্বাচনের ভোটের তারিখ কেন্দ্রীয়ভাবে অনুমোদন করেছে ইসি। এখন স্থানীয়ভাবে রিটার্নিং অফিসাররা এ সংক্রান্ত গণবিজ্ঞপ্তি জারি করবে।
তিনি জানান, ১৩৩টির মধ্যে ৪টি পৌরসভায় সাধারণ, ৩টি পৌরসভায় উপ-নির্বাচন, ৩৪ ইউনিয়ন পরিষদে সাধারণ ও ৯১ ইউনিয়ন পরিষদে উপ-নির্বাচন এবং একটি উপজেলায় সাধারণ নির্বাচন অনুষ্ঠিত হবে।
ইসি সচিবালয়ের সহকারী সচিব রাজীব আহসান জানান, ঘোষিত তফসিল অনুযায়ী মনোনয়নপত্র দাখিলের শেষ সময় ২৭ নভেম্বর, বাছাই ২৮ ও ২৯ নভেম্বর ও প্রত্যাহারের শেষ সময় ৭ ডিসেম্বর এবং ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে ২৮ ডিসেম্বর।
নির্বাচন কমিশনের নির্বাচন ব্যবস্থাপনা শাখার সিনিয়র সহাকারী সচিব ফারহাদ হোসেন জানান, বন্যার কারণে অর্ধশত এলাকায় নির্বাচন করা সম্ভব হয়নি। এছাড়া মামলাসহ অন্যান্য আইনি জটিলতার কারণেও কিছু নির্বাচন হয়নি। এছাড়া জামালপুরের বকশীগঞ্জ, নাটোরের বনপাড়া, ফরিদপুরের আলফাডাঙ্গা, যশোরের বেনাপোলের ৪টি পৌরসভায় মেয়াদ শেষ হয়েছে অনেক আগেই। সে নির্বাচনগুলো এখন সম্পন্ন করা হচ্ছে।

x

Check Also

দেশে ২০১৯ সালের মধ্যে ১ শ’ কারিগরি স্কুল-কলেজ হচ্ছে

  ২৩ নভেম্বর, ২০১৭ (বাসস) : দেশে কারিগরি শিক্ষার প্রসারের লক্ষে আগামী ২০১৯ সালের মধ্যে ...