সমৃদ্ধ বাংলাদেশ গড়াতে ভিশন ২০৪১’এ’ পদ্ধতিগত উন্নয়ন হবেই,জেলা প্রশাসক ওয়ার্ল্ড ট্রেড সেন্টারে চিটাগাং আইটি ফেয়ার -২০১৭ সমাপনী

(প্রধান প্রতিবেদক,চিটাগংডেইলী.কম:১৩ নভেম্বর)
চিটাগাং চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাষ্ট্রি ও সোসাইটি অব চিটাগাং আইটি প্রফেশনালস (এসসিআইটিপি)’র যৌথ আয়োজনে ৩ দিনব্যাপী চিটাগাং আইটি ফেয়ার-২০১৭ এর সমাপনী অনুষ্ঠান ১৩ নভেম্বর সন্ধ্যায় ওয়ার্ল্ড ট্রেড সেন্টারে অনুষ্ঠিত হয়।

চট্টগ্রামের জেলা প্রশাসক মোঃ জিল্লুর রহমান চৌধুরী প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে মেলায় অংশগ্রহণকারী প্রতিষ্ঠানের মাঝে সম্মাননা ক্রেস্ট প্রদান করেন। চেম্বার সিনিয়র সহ-সভাপতি মোঃ নুরুন নেওয়াজ সেলিম’র সভাপতিত্বে এ সময় চেম্বার সহ-সভাপতি ও মেলা কমিটির আহবায়ক সৈয়দ জামাল আহমেদ, মেলা কমিটির সদস্য ও পরিচালক মোঃ অহীদ সিরাজ চৌধুরী (স্বপন), পরিচালক এ. কে. এম. আক্তার হোসেন, মোহাম্মদ হাবিবুল হক, ছৈয়দ ছগীর আহমদ, অঞ্জন শেখর দাশ ও প্রাক্তণ পরিচালক মাহফুজুল হক শাহ, অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মোঃ হাবিবুর রহমান, এসসিআইটিপি’র সভাপতি মোঃ আবদুল্লাহ ফরিদ, কম্পিউটার সোসাইটির সাঃ সম্পাদক ও গবেষক প্রফেসর রেজাউল করিম ,নগরীর বিশিষ্ট ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

প্রধান অতিথির বক্তব্যে জেলা প্রশাসক মোঃ জিল্লুর রহমান চৌধুরী ২০৪১ সালের সমৃদ্ধ বাংলাদেশ গড়ে তোলার লক্ষ্য পূরণে বিভিন্ন পদ্ধতিগত উন্নয়ন, ডিজিটালাইজেশন ও অবকাঠামো উন্নয়ন অত্যন্ত গুরুত্বপূর্ণ উল্লেখ করে আইসিটি খাতের উন্নয়নে সরকারী ও বেসরকারী খাতকে এক সাথে কাজ করতে হবে বলে মন্তব্য করেন। তিনি বলেন-ওয়ার্ল্ড ট্রেড সেন্টারে চিটাগাং আইটি ফেয়ার-২০১৭ আয়োজন অত্যন্ত সময়োপযোগী উদ্যোগ।
এশিয়ার অন্যান্য দেশের তুলনায় বাংলাদেশ এ খাতে খুব দ্রুত এগিয়ে যাচ্ছে। তিনি ডেমোগ্রাফিক ডিভিডেন্ট’র সুবিধা কাজে লাগিয়ে দক্ষ জনশক্তি তৈরী করে শ্রম রপ্তানির মাধ্যমে বৈদেশিক মুদ্রা আয় বৃদ্ধি করা সম্ভব বলে মনে করেন। আইসিটি খাতের সম্ভাবনাকে কাজে লাগিয়ে উন্নত দেশে পরিণত হওয়ার লক্ষ্যে দেশের যুব শক্তিকে আরো দক্ষ ও উদ্যোমী হওয়ার আহবান জানান জেলা প্রশাসক।

চেম্বার সিনিয়র সহ-সভাপতি মোঃ নুরুন নেওয়াজ সেলিম বলেন-আইটি সেক্টর ভবিষ্যতে বাংলাদেশের সর্বোচ্চ রপ্তানী খাতে পরিণত হওয়ার সমূহ সম্ভাবনা রয়েছে। তাই এ সেক্টরের সেবা প্রদানকারী ও গ্রহণকারীর মধ্যে যোগাযোগ বৃদ্ধির লক্ষ্যে চিটাগাং চেম্বার ওয়ার্ল্ড ট্রেড সেন্টারে আইটি ফেয়ার আয়োজন করেছে।

চেম্বার সহ-সভাপতি সৈয়দ জামাল আহমেদ সফলভাবে চিটাগাং আইটি ফেয়ার আয়োজনের জন্য মেলার যৌথ আয়োজক সোসাইটি অব চিটাগাং আইটি প্রফেশনালস (এসসিআইটিপি) মেলার স্পন্সর নোকিয়া ও স্মার্ট টেকনোলজি, অংশগ্রহণকারী সকল প্রতিষ্ঠান, জেলা প্রশাসন, আইন-শৃংখলা বাহিনীসহ সংশ্লিষ্ট সবার প্রতি ধন্যবাদজ্ঞাপন করেন এবং আগামী বছর আরো ব্যাপক পরিসরে আইসিটি মেলা আয়োজনের ঘোষণা দেন। # (সংবাদ ও ছবি সংগ্রহ:হোসেন বাবলা,(সামবার,রাত্ সাড়ে টায়)#

x

Check Also

বিদ্যুতের দাম প্রতি ইউনিটে বাড়ল ৩৫ পয়সা

  গ্রাহক পর্যায়ে ফের বেড়েছে বিদ্যুতের দাম। পূর্বের তুলনায় ৫ দশমিক ৩ শতাংশ দাম বৃদ্ধির ...