বান্দরবানে সরকারি কোষাগার থেকে পেনশন,বেতন-ভাতা পাওয়ার দাবীতে পৌরসভার কর্মচারীদের পূর্নদিবস কর্মবিরতি

কৌশিক দাশ ( বান্দরবান প্রতিনিধি ):
সরকারি কোষাগার থেকে পেনশন,বেতন-ভাতাসহ যাবতীয় পাওনা পাওয়ার দাবীতে বান্দরবান পৌরসভার কর্মচারীরা পূর্নদিবস কর্মবিরতি পালন করছে।
সোমবার সকাল ৯ টা থেকে এই কর্মবিরতি শুরু হয় বিকেল পাচঁটায় এই কর্মবিরতি শেষ হবে।
এসময় কর্মকর্তা কর্মচারীরা বলেন, পৌর কর্মকর্তা-কর্মচারীরা নাগরিক জীবনের সকল ক্ষেত্রে নাগরিকদের সেবা প্রদান করলে ও তাদের জীবনের কোন নিরাপত্তা নেই। সরকারি কোষাগার থেকে বেতন-ভাতাসহ অন্যান্য সুযোগ সুবিধা থেকে বঞ্চিত হচ্ছেন অনেকেই । যথাসময়ে পৌরসভায় বেতন-ভাতা না পেয়ে পৌর কর্মকর্তা-কর্মচারী পরিবার পরিজন নিয়ে মানবেতর জীবন যাপন করছে। সারাদেশের ৩২৭ টি পৌরসভার বেশীরভাগ কর্মকর্তা ও কর্র্মচারীরা বেতন ভাতা ও পেনশন পাচ্ছে না। অবসরে গিয়ে ও অনেক কর্মচারী অর্ধাহারে ও চিকিৎসা সেবা না পেয়ে কষ্টে দিনযাপন করছে ।
বান্দরবান পৌরসভা সার্ভিস এসোসিয়েশনের সভাপতি মংসুই খই মামা বলেন ,পৌরসভার কর্মকর্তা কর্মচারীরা বাংলাদেশ সরকারের সংবিধানের ৫৯(২) অনুচ্ছেদ মোতাবেক সরকারী কর্মচারী হওয়া সত্বে ও সরকারী কোষাগার থেকে বেতন ভাতা না পেয়ে বৈষম্যের শিকার হয়ে আসছে। দেশের বিভিন্ন পৌরসভায় ২ হতে ৫৬ মাস পর্যন্ত বেতন ভাতাদি বকেয়া রয়েছে দেশের মোট প্রবৃদ্ধির ৬৫% শহর এলাকা থেকে আসে। যা পৌরসভার কর্মকর্তা কর্মচারীদের অবদানের ফসল, অথচ সেই কর্মকর্তা কর্মচারীরাই সরকারী কোষাগার থেকে বেতন ভাতাদি থেকে বঞ্চিত ।
এসময় পৌরসভার কর্মকর্তা কর্মচারীরা বলেন,আজ পূর্ণদিবস কর্মবিরতির পর ও যদি আমাদের দাবী মানা না হয় তাহলে দাবী আদায়ে আগামীতে আরো কঠোর পদক্ষেপ দেয়া হবে।
পূর্ণদিবস কর্মবিরতি পালনে এসময় উপস্থিত ছিলেন বাংলাদেশ পৌরসভা সার্ভিস এসোসিয়েশনের সাধারণ সম্পাদক আমিনুল ইসলাম মজুমদার,বান্দরবান পৌরসভা সার্ভিস এসোসিয়েশনের সভাপতি মংসুই খই মার্র্মা,পৌরসভার হিসাবরক্ষণ কর্মকর্তা নুরুল আমিন চৌধুরী,উপ-সহকারী প্রকৌশলী রুই প্রু অং,প্রশাসনিক কর্মকর্তা প্রিয়তোষ চৌধুরী,কর নির্ধারক অংসাহ্লা,কর আদায়কারী কৃষ্ণ কান্তি দাশসহ প্রায় অর্ধশতাধিক কর্মকর্তা কর্মচারীরা এসময় পূর্ণদিবস কর্মবিরতি অংশ নেয় ।
এদিকে পৌরসভা প্রাঙ্গনে পূর্নদিবস কর্মবিরতি চলার কারণে ভোগান্তিতে পড়তে হয় সেবা নিতে জনসাধারনকে।

x

Check Also

আগামী নির্বাচনে জয়লাভে প্রধানমন্ত্রীর দৃঢ় আশাবাদ

২৩ নভেম্বর ২০১৭ (বাসস) : প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা আগামী নির্বাচনে জয়লাভের ...