বাংলাদেশ যুব গেমস্-২০১৮ আয়োজন উপলক্ষে সভায় সিটি মেয়র গেমসে দলগত ও একক ভিত্তিতে ২১টি ইভেন্টের প্রতিযোগিতা জেলা,বিভাগ ও জাতীয় পর্যায়ে হবে

ক্রীড়া প্রতি(বদক:১৩নভেম্বর

চট্টগ্রাম সিটি কর্পোরেশনের মেয়র ও বাংলাদেশ ক্রীড়া সংগঠক ফোরাম এর সভাপতি এবং চট্টগ্রাম জেলা ক্রীড়া সংস্থার সাধারন সম্পাদক আলহাজ্ব আ জ ম নাছির উদ্দীনের সভাপতিত্বে বাংলাদেশ যুব গেমস্-২০১৮ আয়োজন উপলক্ষে প্রস্তুতি সভা অনুিষ্ঠত হয়। ১৩ নভেম্বর সোমবার, দুপুরে সিটি কর্পোরেশন প্রধান কার্যালয়ের সম্মেলন কক্ষে অনুুষ্ঠিত সভায় বিভাগীয় সকল জেলা ক্রীড়া সংস্থা প্রতিনিধিবৃন্দ উপস্থতি ছিলেন।

গেমসে দলগত ও একক ভিত্তিতে ২১টি ইভেন্টে ১৮ থেকে ২০ ডিসেম্বর জেলা পর্যায়ে এবং ৬ জানুয়ারি থেকে ১৫ জানুয়ারি ২০১৮ পর্যন্ত বিভাগীয় পর্যায়ে এবং ৯ মার্চ থেকে ১৭ মার্চ ২০১৮ পর্যন্ত জাতীয় পর্যায়ে খেলা পরিচালিত হবে। খেলার ইভেন্টগুলোর মধ্যে দলগত ফুটবল, ভলিবল,বাস্কেটবল, হকি, কাবাডি ও হ্যান্ডবল এবং এককভাবে এ্যাথলেটিক্স, সাঁতার, ব্যাডমিন্টন, শুটিং, টেবিল টেনিস, স্কোয়াশ, কারাতে, তায়কোয়ান্ডো, কুস্তি, জুডো, উশু, ভারোত্তলন, মুিষ্টযুদ্ধ, আর্চারি ও দাবা। উল্লেখ্য যে, উক্ত গেমস্-এ মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রধান পৃষ্ঠপোষক এর দায়িত্বে রয়েছেন।

মন্ত্রী পরিষদ বিভাগ, প্রতিরক্ষা মন্ত্রণালয়,সশস্ত্র বাহিনী বিভাগ, অর্থ, শিল্প, বাণিজ্য, স্বাস্থ্য ও পরিবার কল্যান, স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায়, বেসামরিক বিমান ও পর্যটন, সড়ক ও সেতু, তথ্য, শিক্ষা ও পরিকল্পনা, সংস্কৃিত, স্বরাষ্ট্র, যুব ক্রীড়া, বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ মন্ত্রণালয়, তথ্য ও যোগাযোগ প্রযুক্তি মন্ত্রণালয় এর সংশ্লিষ্ট বিভাগ গেমস্ আয়োজনে সহযোগী হিসেবে সংশ্লিষ্ট রয়েছেন। একই সাথে জাতীয় ক্রীড়া ফেডারেশন, জাতীয় ক্রীড়া পরিষদ, ক্রীড়া পরিদপ্তর, ক্রীড়া শিক্ষা প্রতিষ্ঠান, সেনাবাহিনী, বিমানবাহিনী, নৌবাহিনী, বিজিবি,পুলিশ, আনসার ও ভিডিপি, বিভাগীয়, জেলা ও উপজেলা ক্রীড়া সংস্থা সমুহ গেমস্ আয়োজনে সহযোগী প্রতিষ্ঠান হিসেবে অর্ন্তভুক্ত আছে।

সভায় চট্টগ্রাম বিভাগীয় ক্রীড়া সংস্থার সহ সভাপতি আলহাজ্ব আলী আব্বাস, বিওএ সদস্য সিরাজুদ্দিন মো. আলমগীর, নোয়াখালী জেলা ক্রীড়া সংস্থার সাধারন সম্পাদক আবদুল ওয়াদুদ পিন্টু, কুমিল্লা জেলা ক্রীড়া সংস্থার সাধারন সম্পাদক নাজমুল আহসান রোমেন, ব্রাহ্মণবাড়িয়া জেলা ক্রীড়া সংস্থার সহসভাপতি আবুল কাশেম, চট্টগ্রাম জেলা ক্রীড়া সংস্থার অতিরিক্ত সাধারণ সম্পাদক সৈয়দ শাহাবুদ্দিন শামীম, যুগ্ম সম্পাদক আমিনুল ইসলাম, নির্বাহি সদস্য আবুল হাশেম, বিওএ সদস্য আমির রোকন বাহার, বাংলাদেশ অলিম্পিক এসোসিয়েশন এর ভারপ্রাপ্ত মহাসচিব আশিকুর রহমান নিকু, ডিএসএ সেক্রেটারি মো.ইসলাম বারী, চাঁদপুর জেলা ক্রীড়া সংস্থার সাধারন সম্পাদক গোলাম মোস্তফা বাবু, খাগড়াছড়ি জেলা ক্রীড়া সংস্থার জুয়েল চাকমা, রাঙামাটি জেলা ক্রীড়া সংস্থার সাধারন সম্পাদক বরুণ বিকাশ দেওয়ান, ডিএসএ সহসাধারণ সম্পাদক আবদুর রব, কক্সবাজার জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক অনুপ বড়ুয়া অপু সহ সংশ্লিষ্টরা উপস্থিত ছিলেন।

x

Check Also

বিদ্যুতের দাম প্রতি ইউনিটে বাড়ল ৩৫ পয়সা

  গ্রাহক পর্যায়ে ফের বেড়েছে বিদ্যুতের দাম। পূর্বের তুলনায় ৫ দশমিক ৩ শতাংশ দাম বৃদ্ধির ...