চট্টগ্রাম বন্দর ব্যবহারকারী শ্রমিক কর্মচারী লীগের (সিবিএ)সাধারণ সভায়- সিটি মেয়র

 

 


যারা বন্দর কে বন্ধের হুমকি দেন তারা রাষ্ট্রবিরোধী লোক, সিটি মেয়র
হোসেন বাবলা:১৩নভেম্বর
নগরীর বন্দর থানাধীন নিমতলা বিমান চত্বরে চট্টগ্রাম বন্দর ব্যবহারকারী শ্রমিক কর্মচারী লীগের (সিবিএ) বিশেষ সাধারণ সভা শুরু হয়েছে।সোমবার (১৩ নভেম্বর) সকাল ১০টার দিকে সংগঠনের সভাপতি মোঃমীর নওশাদ আলী’র সভাপতিত্বে সভাটি শুরু হয়।
এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নগর আওয়ামী লীগের সাঃসম্পাদক ও সিটি মেয়র আ জ ম আলহাজ্ব নাছির উদ্দীন।এসময় বিশেষ অতিথির বক্তব্য রাখেন কেন্দ্রিয় শ্রমিক লীগের যুগ্ন শ্রম সম্পাদক ও নগর আওয়ামী লীগের আলহাজ্ব সফর আলী,শ্রমিক নেতা আব্দুল আহাদ সরকার,লবন শ্রমিক নেতা আব্দুল মতিন মাষ্টার,শ্রমিক নেতা ইমাম হোসেন,শফি বাঙ্গালী,নান্নু সিকদার সহ আঃলীগ,যুবলীগ-ছাত্রলীগ,শ্রমিক লীগ নেতৃবৃন্দ বক্তব্য রাখেন।
শ্রমিকদের দাবির মধ্যে রয়েছে নৌমন্ত্রীর নির্দেশনা, চট্টগ্রাম বন্দর কর্তৃপক্ষের বোর্ড সভার সিদ্ধান্ত অনুযায়ী উইন্সম্যানদের বন্দরের শ্রম শাখায় অন্তর্ভুক্তি, কর্মক্ষেত্রে আঘাত পাওয়া শ্রমিক কর্মচারীদের চিকিৎসা সুবিধা ও চিকিৎসাকালীন দৈনিক জীবিকাভাতা প্রদান, গ্রুপ ইন্স্যুরেন্স বাস্তবায়ন, জেনারেল কার্গো বার্থের শ্রমিকদের জন্য টনেজ ভিত্তিতে মজুরি নির্ধারণ, দুই সেট করে গ্রীষ্ম, বর্ষা ও শীতকালীন পোশাক প্রদান ইত্যাদি।
এসময় প্রধান অতিথি সিটি মেয়র বলেন, যারা সরকার থেকে দেশের সর্বাধিক লাভ জনক প্রতিষ্ঠান চট্টগ্রাম বন্দর কে বন্ধের হুমকি দেয় তারা রাষ্ট্রবিরোধী লোক। নিজের স্বার্থ কে পূজি করকে এই ধরনের হুমকি ও বিশৃংখলাকারীদের রাষ্ট্রীয় ব্যবস্থায় বিচারের আওতায় আনা উচিত বলে তিনি মন্তব্য করেন।
আর শ্রমকিদের ন্যায্যদাবি গুলো সরকারের সাথে আলোচনা করে পূরণের আশ্বাস দেন এই সরকার দলীয় মেয়রের। সভায় বিপুল সংখ্যক বন্দর ব্যবহারকারী শ্রমিক কর্মচারী,শ্রমিক জনতা এবং দলীয় নেতা কর্মী উপস্থিত ছিলেন।

x

Check Also

চন্দনাইশে মিলাদুন্নবী (দ.) মাহফিল বন্ধ করার ষড়যন্ত্রের প্রতিবাদে মানববন্ধন

বর্তমান বিশ্ব মুসলমান স্বার্থের প্রতি অন্ধহয়ে মারাত্মক ভাবে আদর্শ-ন্যায় নীতিহীন জাতিতে পরিণত হয়েছে। আক্বিদা তথা ...