গাজীপুরে ঢাকামুখী গণপরিবহন বন্ধ, বিএনপির ২৯ নেতা-কর্মী আটক


মুহাম্মদ আতিকুর রহমান (আতিক), গাজীপুর জেলা প্রতিনিধি ঃ
রাজধানীতে বিএনপির সমাবেশকে কেন্দ্র করে ১২ নভেম্বর রবিবার সকাল থেকেই গাজীপুর থেকে ঢাকামুখী বিভিন্ন গণপরিবহন বন্ধ রয়েছে। এতে চরম দুর্ভোগে পড়েছেন ঢাকাগামী যাত্রীরা। গাজীপুর থেকে অন্যান্য স্থানের যানবাহন চললেও ঢাকার দিকে কোনও গাড়ি চলছে না।

এদিকে সমাবেশকে কেন্দ্র করে আইন-শৃঙ্খলা বজায় রাখার কথা বলে গাজীপুরের বিভিন্ন এলাকা থেকে বিএনপি ও এর অঙ্গসংগঠনের ২৯ নেতা কর্মীকে আটক করেছে পুলিশ।

টঙ্গী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোঃ ফিরোজ তালুকদার জানান,আইন-শৃঙ্খলা বজায় রাখতে টঙ্গীর বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে ১১ নভেম্বর শনিবার রাতে যুবদল নেতা আমজাদ হোসেন ঝুনাসহ সাত নেতা-কর্মীকে আটক করা হয়েছে।

কালিয়াকৈর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোঃ রফিকুল ইসলাম জানান, শনিবার রাতে কালিয়াকৈর থানাধীন বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে মৌচাক ইউনিয়ন বিএনপি’র সভাপতি এডভোকেট কামরুজ্জামান ও সাধারণ সম্পাদক মনির সিকদারসহ ১১ নেতাকর্মীকে আটক করা হয়। সমাবেশকে কেন্দ্র করে আইন-শৃঙ্খলা পরিস্থিতির যেন কোনও অবনতি না হয় সেজন্য তাদের আটক করা হয়েছে।

শ্রীপুর থানার সহকারী উপ-পরিদর্শক (এএসআই) জয়নাল আবেদীন জানান, শ্রীপুর উপজেলা বিএনপি’র সভাপতি শাহ্জাহান ফকির এবং গাজীপুর জেলা শ্রমিক দলের কোষাধ্যক্ষ ও শ্রীপুর পৌরসভার সাবেক কাউন্সিলর মোঃ হারিছ মাঝিসহ পাঁচ জনকে আটক করা হয়েছে।

এছাড়া কাপাসিয়া থেকে চারজন, কালীগঞ্জ থেকে দু’জন নেতা-কর্মীকে আটক করা হয়েছে বলে জানিয়েছে সংশ্লিষ্ট থানা পুলিশ।

গাজীপুর জেলা বিএনপির সভাপতি ফজলুল হক মিলন বলেন, ‘শনিবার রাতে অভিযান চালিয়ে পুলিশ আমাদের নেতা-কর্মীদের আটক করে ভয়-ভীতি ছড়াচ্ছে। এছাড়া পুলিশ সদস্যরা ঢাকার দিকে কোনও গাড়ি চলতে দিচ্ছে না। তবে এ অভিযানের আগেই আমাদের অধিকাংশ নেতা-কর্মীরা ঢাকায় চলে গেছেন।’

ময়মনসিংহ থেকে আসা যাত্রী আরমান মিয়া জানান, তার বৃদ্ধা মাকে চিকিৎসার জন্য ঢাকায় নিয়ে আসছিলেন। গাজীপুরের চান্দনা চৌরাস্তায় বাস আসার পর লাঠি হাতে লোকজন বাস থেকে সব যাত্রীদের নামিয়ে দেয়। তার অসুস্থ মাকে এখন কীভাবে ঢাকায় বড় ভাইয়ের বাসায় নিয়ে যাবেন তা নিয়ে চিন্তিত তিনি।

গাজীপুরের চান্দনা-চৌরাস্তায় গাড়ির জন্য দাঁড়িয়ে থাকা উত্তরার একটি বায়ার অফিসের কর্মকর্তা স্বপন জানান, তিনি সকাল ৮টা থেকে গাড়ির জন্য প্রায় এক ঘণ্টা ধরে অপেক্ষা করছেন। উত্তরবঙ্গ থেকে ঢাকাগামী বিভিন্ন পরিবহনের বাস গাজীপুরের চান্দনা-চৌরাস্তা থেকে ঘুরিয়ে দেওয়া হচ্ছে। এতে ঢাকাগামী যাত্রীরা পরিবহন সংকটে পড়ে বাসস্ট্যান্ডগুলোতে ভিড় জমিয়েছেন।

গাজীপুর ট্রাফিক বিভাগের এএসপি সালেহ উদ্দিন আহমেদ বলেন, ‘আমরা কোনও গাড়িকে বাধা দিচ্ছি না। পরিবহনের লোকেরাই গাড়ি নিয়ে ঢাকার দিকে যাচ্ছে না। তবে ঠিক কী কারণে তারা গাড়ি নিয়ে যাচ্ছে না সে ব্যাপারে আমি অবগত নই।’

ঢাকামুখী পরিবহনগুলো কেন চলাচল করছে না এ ব্যাপারে জানতে চাইলে পরিবহন নেতা সুলতান উদ্দিন সরকার কোনও মন্তব্য করতে রাজি হননি।

x

Check Also

সাংবাদিক রিয়াজ হায়দার চৌধুরীর কে হামলা,আটক-২

সাংবাদিক রিয়াজ হায়দার চৌধুরী সহ আরো দুই সাংবাদিক কে হামলা চালিয়েছে।এতে দুই অপরাধীকে আটক করে ...