শেষ হচ্ছে ‘সানফ্লাওয়ার’

‘দেশের উত্তর প্রান্তে হিমালয়ের পাদদেশের ছোট্ট ছিমছাম এক শহরের সাধারন মেয়ে জয়া। বাবা মা আর কলেজ পড়ুয়া ছোট বোনকে নিয়ে জয়াদের পরিবার। ইলেকট্রনিক্স সামগ্রী মেরামতের দোকানটাই তাদের একমাত্র অর্থ যোগানের উৎস। হঠাৎ চোখ নষ্ট হয়ে যাওয়ায় নিজের চিকিৎসা ও পরিবারের খরচ মেটাতে বাবা গোপনে ব্যাংকের কাছে দোকান আর বাড়ি বন্ধক রাখে। মেকানিকের অভাবে সে দোকান যখন বন্ধের পথে, তখন নিজের কাঁধে দায়িত্ব তুলে নেয় জয়া।

ছোটবেলা থেকে বাবার কাছে শেখা বিদ্যা আর পলিটেকনিকে পড়াশোনার জোরে ব্যবসা আবার মাথা তুলে দাঁড়ায়। নিজেকে মেকানিক পরিচয় দিতে গর্ব বোধ করে সে। তবে মেয়ের মতো বাবার মনে দৃঢ়তা না থাকায় লোকের কথায় মেয়ের বিয়ে ঠিক করে ফেলে এক দোজবরের সাথে। ঘটনাক্রমে সেই বিয়ে ভেস্তে গিয়ে জয়া রক্ষা পায়, শুরু হয় আবার পথ চলা।

চলতি পথে একদিন চৌধুরী বাড়ির বিদেশ ফেরত ছেলে সামিরের সাথে পরিচয় হয়। জয়ার স্বপ্নকে আরেক ধাপ এগিয়ে দেয় সামির। দেশের নামকরা পত্রিকায় ইন্টারভিউ ছাপা হয় জয়ার। পরিচিতজনেরা খুশী হলেও কিছু মানুষ মেনে নিতে পারে না জয়ার এই উত্থান।’-এমনই গল্পে বেসরকারী টিভি চ্যানেল এনটিভিতে ‘সানফ্লাওয়ার’ নামের একটি ধারাবাহিক নাটক প্রচার হচ্ছে। মেজবাউর রহমান সুমনের চিত্রনাট্য রচনায় নাটকটির কাহিনী ও পরিচালনা করেছেন নজরুল ইসলাম রাজু।

নাটকটিতে অভিনয় করছেন- তারিন জাহান, অপূর্ব, উর্মিলা শ্রাবস্তী কর, রাইসুল ইসলাম আসাদ, শহীদুজ্জামান সেলিম, ইফফাত তৃষা, ডলি জহুর, শিল্পী সরকার অপু, খালেকুজ্জামান, জয়রাজ, আনিস, এনামূল হক বাচ্চু প্রমূখ।

x

Check Also

নবাব বাড়ীতে থাকা হচ্ছে না খুদে নবাব তৈমুরের

খুদে নাবাব তৈমুর আলি খান, মিডিয়ার লাইম লাইটে থাকার জন্য এই একটা নামই এখন ‌যথেষ্ঠ। ...