শিল্পী সমিতিকে পুলিশ প্রধানের অনুদান

চলতি বছরের ৫ মে অনুষ্ঠিত হয়েছে শিল্পী সমিতির দ্বি-বার্ষিক নির্বাচন। এই নির্বাচনে জনপ্রিয় খল অভিনেতা মিশা সওদাগর সভাপতি ও চিত্রনায়ক জায়েদ খান সাধারণ সম্পাদক হিসেবে নির্বাচিত হয়েছেন। এছাড়াও বর্তমান কমিটি গঠিত হয়েছে একঝাঁক তারকা শিল্পীদের উপস্তিতিতে। অন্যান্য পদগুলোতে জয়ী হয়েছেন জনপ্রিয় নায়ক রিয়াজ, অভিনেত্রী পূর্নিমা, পপি, সাইমন সাদিকসহ অনেকে।

নবনির্বাচিত এই নেতাদের কাজকর্ম ইতোমধ্যেই নজর কেড়েছে চলচ্চিত্র সংশ্লিষ্ট মানুষদের। চলচ্চিত্রের উন্নয়ন এবং শিল্পীদের উন্নয়নে নেতারা নিরলস কাজ করে যাচ্ছেন। এসব কথার প্রমাণ মিলবে এফডিসির শিল্পী সমিতির সামনে গেলে। নির্বাচনের আগের শিল্পী সমিতির কার্যালয় এবং বর্তমান কার্যালয়ের সঙ্গে তুলনা করলেই দেখা যাবে পরিবর্তনটা। চলচ্চিত্র সংশ্লিষ্ট অনেকেই বলছেন আগে যেসব নেতারা নেত্রীত্বে ছিলেন তাদের থেকে বর্তমান নেতাদের কার্যক্রমে দ্রুত এগিয়ে যাচ্ছে শিল্পীদের এই সংগঠনটি।

শিল্পীদের এগিয়ে যাবার চাকা হিসেবে অংশগ্রহণ করলেন বাংলাদেশ পুলিশ প্রধান এ কে এম শহিদুল হক। শিল্পী সমিতির নেতাদের পুলিশ প্রধান পুলিশ হেডকোয়ার্টারে আমন্ত্রণ জানিয়েছিলেন। তার আমন্ত্রণে সাড়া দিয়ে গতকাল সেখানে হাজির হয়েছিলেন চলচ্চিত্র পরিবারের আহবায়ক চিত্রনায়ক ফারুক , শিল্পী সমিতির সভাপতি মিশা সওদাগর, সাধারণ সম্পাদক জায়েদ খান, সহ-সভাপতি রিয়াজ, অভিনেত্রী অঞ্জনা, পূর্নিমা, পপিসহ অনেকে।

সমিতির বিভিন্ন বিষয়ে পুলিশ প্রধানকে অবহিত করেছেন নেতারা। ভালো মন্দ শোনার পর শিল্পী সমিতিকে আরো সামনের দিকে এগিয়ে নিতে তিন লক্ষ টাকা আর্থিক অনুদান দিয়েছেন তিনি।

এ প্রসঙ্গে সমিতির সাধারণ সম্পাদক জায়েদ খান বলেন, ‘ আইজিপি মহোদয় আমাদেরকে সমিতির আবকাঠামো উন্নয়নের জন্য তিন লাখ টাকা আর্থিক অনুদান দিয়েছেন। আমরা তার কাছে আন্তরিকভাবে কৃতজ্ঞ। এছাড়া শিল্পীদের বিভিন্ন সহযোগিতায় তিনি পাশে থাকবেন বলেও আশ্বাস দেন।’

x

Check Also

নবাব বাড়ীতে থাকা হচ্ছে না খুদে নবাব তৈমুরের

খুদে নাবাব তৈমুর আলি খান, মিডিয়ার লাইম লাইটে থাকার জন্য এই একটা নামই এখন ‌যথেষ্ঠ। ...