রিয়ালের-৫,বার্সার-৩

কে হচ্ছেন ফিফার বর্ষসেরা। এ তালিকায় সবার উপরে থাকা মেসি-নেইমার কিংবা ক্রিস্টিয়ানো যে কারো হাতে উঠতে পারে এই পুরস্কার। ঐতিহ্যবাহী লন্ডন প্যালাডিয়ামে জমকালো অনুষ্ঠানে বিজয়ীর হাতে পুরস্কার তুলে দেয়া হবে।

২৪ অক্টোবর (সোমবার)বাংলাদেশ সময় রাত ১২টা ৩০ মিনিটে অনুষ্ঠানটি শুরু হবে। যা চলবে ভোর ৪টা পর্যন্ত। আজই ঘোষণা করা হবে বেস্ট ফিফা অ্যাওয়ার্ড বিজয়ীর নাম। তার আগেই বর্ষসেরা একাদশ ঘোষণা করা হয়েছে। ফিফা-ফিফপ্রোতে অনুমিতভাবেই রিয়াল মাদ্রিদ আধিপত্য বিস্তার করেছে।

তার আগে আজ ঘোষিত ফিফা-ফিফপ্রোতে রিয়াল মাদ্রিদ থেকে সর্বোচ্চ পাঁচজন জায়গা করে নিয়েছেন। এখানে বার্সেলোনার প্রতিনিধি রয়েছেন তিনজন। জুভেন্টাস, এসি মিলান ও পিএসজির প্রতিনিধি রয়েছেন একজন করে। ইংলিশ প্রিমিয়ার লিগ কিংবা জার্মান বুন্দেসলিগার কোনো খেলোয়াড় এতে জায়গা পাননি।

ফিফার বর্ষসেরা একাদশে জায়গা করে নেয়া রিয়াল মাদ্রিদের খেলোয়াড়রা হলেন- সের্জিও রামোস, মার্সেলোনা, লুকা মডরিচ, টনি ক্রুস ও ক্রিস্টিয়ানো রোনালদো।

বার্সেলোনা থেকে জায়গা করে নিয়েছেন- লিওনেল মেসি, নেইমার (এখন পিএসজি খেলোয়াড়) ও আন্দ্রেস ইনিয়েস্তা। জুভেন্টাসের প্রতিনিধি গোলরক্ষক জিয়ানলুইজি বুফন। পিএসজির প্রতিনিধিত্ব করছেন বার্সেলোনার সাবেক খেলোয়াড় দানি আলভেজ। অন্যদিকে এসি মিলান থেকে জায়গা করে নিয়েছেন লিওনার্দো বুনোচ্চি। অবশ্য আগের মৌসুমে জুভেন্টাসের হয়ে খেলেছিলেন বুনোচ্চি।

ফিফা-ফিফপ্রো একাদশ:

গোলরক্ষক: জিয়ানলুইজি বুফন

ডিফেন্ডার: লিওনার্দো বুনোচ্চি, সের্জিও রামোস, দানি আলভেজ ও মার্সেলো

মিডফিল্ডার: টনি ক্রুস, লুকা মডরিচ ও আন্দ্রেস ইনিয়েস্তা

ফরোয়ার্ড: লিওনেল মেসি, নেইমার ও ক্রিস্টিয়ানো রোনালদো

x

Check Also

শাহরুখ-সালমানের সঙ্গে প্রথম অভিজ্ঞতার কথা শুনালেন আমির

বলিউডে খান মানেই শাহরুখ, সালমান, ও আমির খান। খান নামের আরো অভিনেতা থাকলেও খান নামের ...