ছৈয়দ মোহাম্মদ আব্দুল মালেক শাহ (কঃ)এর ওরছে হায়াতী পালন বোয়ালখালী উপজেলার কধুরখীলস্থ রাহে ভান্ডার দরবার শরীফের উদ্যোগ

বোয়ালখালী থেকে ফিরে হোসেন বাবলা:২৩অক্টোবর
বোয়ালখালী উপজেলার কধুরখীলস্থ রাহে ভান্ডার দরবার শরীফের উদ্যো(গ৮কার্তিক,২৩অক্টোবর সোমবার প্রতি বছরের ন্যায় এবারো দরবারের প্রতিষ্ঠাতা ছৈয়দ মোহাম্মদ আব্দুল মালেক শাহ (কঃ)এর ওরছে হায়াতী দিনব্যাপি বিভিন্ন অনুষ্ঠান মালার মধ্যে দিয়ে পালন করছে।
ওরছে হায়াতীতে বিকেলে জিকির-আজগর, জেয়ারত,দোয়া-মাহফিল,শ্রদ্ধা নিবেদন,গিলাফ পরিধান,ওয়াজ মাহফিল ও তবারুক বিতরণ। রাতে ছেমা মাহফিল ও মঙ্গলবার ফজরের নামাজের পরে বিশেষ দোয়া মুনাজাতের মাধ্যমে সমাপ্তি ঘটবে ওরছে হায়াতী।

সোমবার বাদে মাগরিব হতে দরবার প্রাঙ্গনে বিশাল ওয়াজ মাহফিলে প্রধান অতিথির বক্তব্য রাখেন কধুরখীলস্থ রাহে ভান্ডার দরবারের সাজ্জাদানশীল আল্লামা ছুফি ছৈয়দ জাফর ছাদেক শাহ(মাঃ)। তিনি বলেন,দ্বীনের খেদমত ও ইসলাম প্রচারে কধুরখীলের ছৈয়দ মোহাম্মদ আব্দুল মালেক শাহ (কঃ)এর বিশেষ অবদান দেশবাসী ভালো ভাবেই জানেন এবং তা অনুধাবন করতেন। আজকের মহান দিনে সেই মহৎ গুনী কে স্মরণ না করলে প্রকৃত মুসলিম জাতি ভান্ডারী তরিকার অনেক কিছু থেকে বঞ্চিত হবেন্। ওরছে হায়াতীতে মুসলিম উম্মাকে এই মহান ব্যক্তির আবারো পরিচয় ঘটাতে বিশেষ এই উদ্যোগ সর্বাদা অব্যাহেত থাকবেই।

ওয়াজ মাহফিলে অন্যান্যর মধ্যে বয়ান করেন উলামা পরিষদের সভাপতি মুফতি মাওঃ আবুল কাশেম,মাওলানা মোঃ তানভীরুল ইসলাম, ডা: মো ঃআরিফ হোসাইন,তরুণ আশেকানে পরিষদের সভাপতি মো: সাইফুল ইসলাম নাইডু,মহানগর নেতা ডাঃ মোঃ রোমেল,মোঃরাশিদুল হাসান শাহেদ সহ বিভিন্ন শাখার উলামা,মাশায়েক,বিজ্ঞ আলেম,খতিব,ইমাম ও ছুফি সাধকগণ।

এর আগে দেশের বিভিন্ন অঞ্চল হতে ভক্তরা ওরছে হায়াতীতে অংশ নিতে দলে দলে নারী-পুরুষ ,শিশু কিশোর,আবাল বৃদ্ধ বনিতা। তারা ছৈয়দ মোহাম্মদ আব্দুল মালেক শাহ (কঃ)এর মাজার শরীফ জেয়ারত এবং ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন জানান।

x

Check Also

ঈদে মিলাদুন্নবী (দঃ)হচ্ছে মুসলিম মিল্লাতের ঐক্যের প্রতীক,সূফি মিজান

হোসেন বাবলা:১৯নভেম্বর বন্দর নগরীতে নগর গাউছিয়া কমিটির উদ্যোগে পবিত্র মাহে রবিউল আউয়াল উপলক্ষে স্বাগত জানিয়ে ...