অল্প সময়ের ব্যবধানে ‘জোড়া’ সুখবর পেল আর্জেন্টাইন তারকা

বহু কষ্টে ২০১৮ রাশিয়া বিশ্বকাপের টিকিট নিশ্চিত করেছে আর্জেন্টিনা। বিশ্বকাপে লড়াইয়ের পূর্বে স্বাগতিক দেশের বিপক্ষে দুটি প্রতি ম্যাচ খেলবে আর্জেন্টিনা। সেজন্য দেশটির কোচ ২৩ সদস্যের স্কোয়াডও ঘোষণা করেছে।

সাম্পাওলির ২৩ সদস্যের স্কোয়াডে জায়গা করে নিয়েছেন ম্যান সিটি তারকা সার্জিও আগুয়েরো। এটি তার জন্য বড় সুখের খবর। সে সঙ্গে আরেকটি সুখের খবর যোগ হয়েছে। তা হলো ম্যানচেস্টার সিটির সর্বকালের সর্বোচ্চ গোলদাতাকে স্পর্শ করেছেন সের্জিও আগুয়েরো।

শনিবার ইংলিশ প্রিমিয়ার লিগের ম্যাচে বার্নলির বিপক্ষে প্রথমার্ধে গোল করে এই মাইলফলক স্পর্শ করেন আর্জেন্টাইন ফরোয়ার্ড।

ম্যানচেস্টার সিটির জার্সিতে আগুয়েরোর গোলসংখ্যা এখন ১৭৭। এতদিন তালিকায় চূড়ায় থাকা এরিক ব্রুককে স্পর্শ করেছেন লিওনেল মেসির জাতীয় দলের সতীর্থ। খুব শিগগিরই ব্রুককে ছাড়িয়ে ম্যানচেস্টার সিটির সর্বকালের সর্বোচ্চ গোলদাতার আসনটি একার করে নেবেন আগুয়েরো।

ম্যানচেস্টার সিটির হয়ে ব্রুক সর্বশেষ গোল করেন ১৯৩৯ সালে। অর্থাৎ, ৭৮ বছর পর তার রেকর্ড স্পর্শ করে এখন ছাড়িয়ে যাওয়ার অপেক্ষায় রয়েছেন আগুয়েরো। সিটির হয়ে ১৭৭ গোল করতে ১১ মৌসুম খেলতে হয়েছে ব্রুককে। অন্যদিকে ছয় বছরেরও অল্প বেশি সময় খেলে তাকে ছুঁয়ে ফেলেন আগুয়েরো।

২০১১ সালে ম্যানচেস্টার সিটিতে যোগ দেন আগুয়েরো। ইতিহাদ স্টেডিয়ামের দলটির হয়ে সোয়ানসি সিটির বিপক্ষে অভিষেক ম্যাচে জোড়া গোল করেন তিনি। ২০১১-১২ মৌসুমের শেষ ম্যাচে ম্যানসিটির ইতিহাসের অন্যতম সেরা গোলটি করেন আগুয়েরো। তার সেই গোলেই ১৯৬৮ সালের পর প্রথমবারের মতো প্রিমিয়ার লিগের শিরোপা জয় করে ইতিহাদ স্টেডিয়ামের দলটি।

x

Check Also

সরকারের জোর কূটনৈতিক প্রচেষ্টার ফলেই রোহিঙ্গা সমস্যা সমাধানে বিশ্ব জনমত সৃষ্টি হয়েছে : প্রধানমন্ত্রী

  ২৩ নভেম্বর, ২০১৭ (বাসস) : প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, আন্তর্জাতিক মহলে রোহিঙ্গা সমস্যা সমাধানে ...