বান্দরবানে পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের শিক্ষা বৃত্তি প্রদান অনুষ্ঠান

শিক্ষার উন্নয়নে আগামী বছর থেকে শিক্ষা বৃত্তির পরিমান বাড়িয়ে ১কোটি টাকা করা হবে
…………….প্রতিমন্ত্রী বীর বাহাদুর এমপি

কৌশিক দাশ ( বান্দরবান প্রতিনিধি ) :
২০১৬-১৭ অর্থবছরে পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের শিক্ষাবৃত্তি পেল পার্বত্যাঞ্চলের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের ১ হাজার ২শত ৮১ জন শিক্ষার্থী। শনিবার দুপুরে বান্দরবানের অরুন সারকী টাউন হল অডিটরিয়ামে পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের আয়োজনে এই বৃত্তি প্রদান অনুষ্টানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি।

এসময় বান্দরবান জেলার সাত উপজেলায় কলেজ পর্যায়ে অধ্যয়নরত ২১৫ জন ও বিশ্ববিদ্যালয় পর্যায়ের ২১২ জনসহ মোট ৪২৭ জন মেধাবী শির্ক্ষার্থী হাতে বৃত্তির অর্থ তুলে দেন আয়োজকেরা। বাকী ৮৫৪ জন শিক্ষার্থীরা রাঙ্গামাটি এবং খাগড়াছড়ি জেলায় এই বৃত্তির টাকা উত্তোলন করবে। তিন পার্বত্য জেলার বিভিন্ন উপজেলার শিক্ষার্থীদের মাঝে এবার বিতরণ করা হবে সর্বমোট ৫৭ লক্ষ ৬০ হাজার টাকা।

অনুষ্টানে পার্বত্য চট্টগ্রামের শিক্ষার্থীদের লেখাপড়ার মান বৃদ্ধির জন্য এই বৃত্তির পরিমাণ আগামী বছর বাড়িয়ে ১কোটি টাকা করা হবে বলে ঘোষনা দেন প্রতিমন্ত্রী বীর বাহাদুর এবং তিনি আরো বলেন, বর্তমান সরকার শিক্ষা ক্ষেত্রে খুবই আন্তরিক এবং সরকারের সদিচ্ছার কারণেই পার্বত্য এলাকার শিক্ষা ব্যবস্থার ব্যাপক উন্নয়ন সাধিত হচ্ছে ।

শিক্ষা বৃত্তি অনুষ্টানে এসময় উপস্থিত ছিলেন পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের ভাইস চেয়ারম্যান তরুণ কান্তি ঘোষ, পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের যুগ্ন সচিব (সদস্য-পরিকল্পনা) মোহাম্মদ নুরুল আলম চৌধুরী, জেলা প্রশাসক দিলীপ কুমার বণিক, পার্বত্য জেলা পরিষদের নির্বাহী কর্মকর্তা মো. নুরুল আবছার, অতিরিক্ত পুলিশ সুপার মো.কামরুজ্জামান, বান্দরবান সরকারী মহিলা কলেজের অধ্যক্ষ প্রদীপ কুমার বড়–য়া, বান্দরবান সরকারী কলেজের অধ্যক্ষ প্রফেসর মো:মকছুদুল আমিন,বান্দরবান ক্যান্ট পাবলিক স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ লে:কর্ণেল ড:মোহাম্মদ রেজাউল ইসলাম পিএসসিসহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্টানোর ছাত্র-ছাত্রীরা।

x

Check Also

পর্যটন নিয়ে স্বপ্ন দেখেন দূর্গম রেমাক্রির মানুষ

মানুষের বাঁচার জন্য পাচঁটি অধিকার রয়েছে। যারমধ্যে খাদ্য ও চিকিৎসা মানুষের বড় মৌলিক চাহিদা। কিন্তু ...