থামছে না বৃষ্টি, বাড়ছে ভোগান্তি

রাজধানীসহ সারা দেশে শুক্রবার সকাল থেকেই অবিরাম বৃষ্টি পড়ছে। যেন একটু সময়ের জন্যও থামছে না। বৃষ্টির সাথে সাথে বাড়ছে রাজধানীবাসীর ভোগান্তিও। কারণ আজ শনিবার। শিক্ষা প্রতিষ্ঠান ও অফিস খোলা। তাই সকাল থেকে অনেকই পানি ও বৃষ্টির সাথে লড়াই করে অফিস ও স্কুলে যেতে দেখা গেছে। আবার অনেকেই এখনো ঘর থেকেই বের হতে পারেন নাই।

এদিকে, আবহাওয়া অফিস বলছে, শনিবারও (২১ অক্টোবর) দিনের অধিকাংশ সময় বৃষ্টি ঝরবে। ভারী বর্ষণের সম্ভাবনা রয়েছে সারা দেশেই। সমুদ্র বন্দরগুলোতে তিন নম্বর সতর্কতা সংকেত বহাল রাখা হয়েছে। তবে বিকেলে বৃষ্টিপাত কমে যাবে।

শুক্রবার (২০ অক্টোবর) সন্ধ্যা ৬টা পর্যন্ত বিগত ২৪ ঘণ্টায় ঢাকায় ৯৫ মিলিমিটার ছাড়াও দেশের সর্বোচ্চ বৃষ্টিপাত হয়েছে গোপালগঞ্জে ১৪৩ মিলিমিটার। বৃষ্টিপাতের কারণে ঢাকার যাত্রাবাড়ি, মতিঝিল, ফকিরাপুল, মালিবাগ, রামপুরা, বাড্ডা, ধানমন্ডি, কাওরান বাজার, মগবাজার, পল্টন, ফার্মগেট, তেজগাঁও, আগারগাঁও, বিজয় নগর, মিরপুর এলাকায় জলাবদ্ধতা সৃষ্টি হয়েছে। ওইসব এলাকার বাসিন্দা বাসা থেকে বের হতে পারছেন না বলেও জানা গেছে।

আবহাওয়াবিদ নিঝুম রোকেয়া আহমেদ জানান, উপকূলীয় উড়িষ্যা ও তৎসংলগ্ন এলাকায় অবস্থানরত নিম্নচাপের কারণে শনিবার দুপুর পর্যন্ত খুলনা, বরিশাল, চট্টগ্রাম, রাজশাহী, রংপুর, ঢাকা, ময়মনসিংহ ও সিলেট বিভাগের কোথাও কোথাও ভারী থেকে অতি ভারী বর্ষণ হতে পারে।

প্রসঙ্গত, বঙ্গোপসাগরে সৃষ্ট নিম্নচাপের কারণে রাজধানী ঢাকাসহ সারাদেশে অঝোর ধারায় বৃষ্টিপাত হচ্ছে। কোথাও হালকা আবার কোথায় ভারী বৃষ্টিপাত। পরবর্তী ৪৮ ঘণ্টার আবহাওয়ার অবস্থায় সামান্য পরিবর্তন হতে পারে বলে আবহাওয়া সূত্রে জানা গেছে। আগামী পাঁচ দিনে বৃষ্টিপাতের প্রবণতা হ্রাস পেতে পারে।

এদিকে নিম্নচাপের কারণে সাগর উত্তাল থাকায় সমুদ্রবন্দরগুলোতে তিন নম্বর সতর্ক সংকেত বহাল আছে। অভ্যন্তরীণ নদী বন্দরে স্থানভেদে ১ ও ২ নম্বর নৌ-হুঁশিয়ারি সংকেত দেখাতে বলা হয়েছে।

x

Check Also

শিশু কন্যা সামিন কে ফিরে পেতে পালক পিতা রায়হানের হৃদয় বিধারক আকুতি

হোসেন বাবলা ২৩নভেম্বর:চট্টগ্রাম আজ বৃহস্পতিবার(২৩নভেম্বর) বিকেল ৩টায় চট্টগ্রাম প্রেসক্লাবে পাচঁলাইশের এক মুসলিম পরিবারে পালক পিতা ...