চট্টগ্রামে বন্দুকযুদ্ধে ‘বস’ ফারুক নিহত

 

চট্টগ্রামে র‌্যাবের সাথে ‘বন্দুকযুদ্ধে’ অন্যতম শীর্ষ মাদক ব্যবসায়ী ফারুক হোসেন ওরফে বাইট্টা ফারুক ওরফে বস ফারুক নিহত হয়েছেন। তিনি নগরীর মাদক আখড়া বরিশাল কলোনীর অন্যতম নিয়ন্ত্রণকারী বলে জানিয়েছে র‌্যাব।

ফারুকের বিরুদ্ধে নগরীর বিভিন্ন থানায় ১৮টির অধিক মামলা রয়েছে।

র‌্যাব আরও জানায়, বৃহস্পতিবার রাতে নগরীর আইস ফ্যাক্টরি রোড়ের বরিশাল কলোনী এলাকায় অভিযান চলাকালে বন্দুকযুদ্ধে নিহত হন ফারুক। পরে ঘটনাস্থল থেকে দুই লাখ পিস ইয়াবা, দুটি বিদেশি পিস্তল ও একটি ওয়ান শুটার গান উদ্ধার করা হয়।

র‌্যাব-৭ অধিনায়ক লে. কর্ণেল মিফতাহ উদ্দিন আহমেদ বলেন, নিহত বস ফারুক চট্টগ্রামের অন্যতম শীর্ষ মাদক ব্যবসায়ীর একজন। হলুদ ইয়াবার অন্যতম সরবারহকারীও তিনি। তার বিরুদ্ধে নগরীর বিভিন্ন থানায় ১৮টি মামলা রয়েছে।

তিনি জানান, গোপন সংবাদের ভিত্তিতে বরিশাল কলোনিতে অভিযান চালানো হয়। এসময় র‌্যাবের উপস্থিতি টের পেয়ে মাদক ব্যবসায়ীরা গুলি করে। পরে আত্মরক্ষায় র‌্যাবের সদস্যরাও পাল্টা গুলি চালায়।

কিছুক্ষণ পর  ঘটনাস্থলে ওই মাদক ব্যবসায়ীর মরদেহ পাওয়া যায়।

জানা যায়, গত ২৩ জুন উদ্ধার করা ১৫ লাখ ইয়াবা ও ১৬ সেপ্টেম্বর উদ্ধার করা ১০ হাজার পিস হলুদ ইয়াবার মূল মালিক ছিলেন ফারুক। দেশের বিভিন্ন অঞ্চলে আইনশৃংখলা রক্ষাকারী বাহিনীর অভিযানে নতুন ধরণের যে হলুদ ইয়াবার সন্ধান মিলেছে তার মূল হোতা এবং সরবরাহকারী হিসেবেও ফারুককে চিহ্নিত করেছে র‌্যাব।

x

Check Also

পরিবর্তন চট্টগ্রাম’প্রেসক্লাবের সামনে অবস্থান কর্মসূচি পালন করে

নিজস্ব প্রতিনিধি:২৩ন(ভম্বর চট্টগ্রাম বন্দরের লস্কর পদে অবৈধ নিযোগ বাতিলের দাবিতে পরিবর্তন চট্টগ্রাম আজ ২৩নভেম্বর বিকেলে ...