বিপিএলে গেইলের সঙ্গী হচ্ছেন ব্রেন্ডন ম্যাককালাম

টি-টোয়েন্টি মানেই ব্যাটিং দানব ক্রিস গেইল।  সে গেইলের সঙ্গে যদি টি-টোয়েন্টিতে ওপেনিং করে আরেক বিস্ফোরক ব্যাটসম্যান ব্রেন্ডন ম্যাককালাম  তবে কেমন লাগতে পারে বিষয়টা? আসন্ন বিপিএলে গেইলের সাথে ওপেনিংয়ে দেখা যাবে ব্রেন্ডন ম্যাককালামকে।

ফ্র্যাঞ্চাইজিভিত্তিক ঘরোয়া এ টি-টোয়েন্টি বিপিএলের পঞ্চম আসরে খেলার জন্য ক্রিস গেইলের পর এবার যে ম্যাককালামকেও নিশ্চিত করেছে রংপুর রাইডার্স।

রংপুর রাইডার্সের প্রধান নির্বাহী কর্মকর্তা ইশতিয়াক সাদেক গতকাল সন্ধ্যায়  গণমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করেছেন।  তিনি বলেন, ‘ম্যাককালামকে নিশ্চিত করেছি আমরা। তাকে আমরা পাচ্ছি ১৫ নভেম্বর থেকে। সবকিছু ঠিক থাকলে রংপুর রাইডার্সের হয়ে ৯টি ম্যাচ খেলার কথা রয়েছে তার। ’

আক্রমণাত্মক ব্যাটিংয়ের জন্য আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় জানিয়ে ফেললেও বিভিন্ন দেশের ফ্র্যাঞ্চাইজিভিত্তিক ঘরোয়া টি-টোয়েন্টি আসরগুলোতে নিউজিল্যান্ডের সাবেক এ অধিনায়কের চাহিদা এখনো তুঙ্গে।

সবশেষ ইংল্যান্ডের ন্যাটওয়েস্ট টি-টোয়েন্টি ব্লাস্টেও খেলেছেন মিডলসেক্সের হয়ে। যথারীতি সে আসরেও তার ব্যাটে নিয়মিতই দেখা মিলেছে ম্যাচ জেতানো বিস্ফোরক ইনিংসের।

রংপুরও সে আশায়ই দলে ভিড়িয়েছে তাকে। সেই সঙ্গে ক্রিস গেইল তো আসছেনই। ম্যাককালাম তাঁর দেশের হয়ে ৭০টি টি-টোয়েন্টি খেলে ৩৫.৬৬ গড়ে ১৩৬.২১ স্ট্রাইকরেটে করেছেন ২১৪০ রান। তুলনায় ওয়েস্ট ইন্ডিজের হয়ে কম ম্যাচ (৪৩) খেলা গেইল ৩৫.১৫ গড়ে ও ১৪২.৫৯ স্ট্রাইকরেটে করেছেন ১৪০৬ রান।

x

Check Also

সরকারের জোর কূটনৈতিক প্রচেষ্টার ফলেই রোহিঙ্গা সমস্যা সমাধানে বিশ্ব জনমত সৃষ্টি হয়েছে : প্রধানমন্ত্রী

  ২৩ নভেম্বর, ২০১৭ (বাসস) : প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, আন্তর্জাতিক মহলে রোহিঙ্গা সমস্যা সমাধানে ...