নেইমার-কাভানি দ্বন্দ্বের নতুন মোড়: আমাদের বন্ধু হওয়ার দরকার নেই

পেনাল্টি কিক নিয়ে নেইমার ও এডিনসন কাভানির মধ্যকার দ্বন্দ্বের ইতি ঘটেছে বলেই মনে হচ্ছে। তবে ‘আগুন’ পুরোপুরি প্রশমিত হয়নি। এডিনসন কাভানির কথাতেই সেটি স্পষ্ট। নেইমারের সঙ্গে বন্ধুত্ব গড়ে তোলার কোনো দরকার নেই বলে জানিয়েছেন এই উরুগুয়ে ফরোয়ার্ড।

গত মাসের মাঝামাঝির দিকে লিঁওর বিপক্ষে পিএসজির হয়ে ফ্রি-কিক নিতে এগিয়ে আসেন কাভানি। কিন্তু নেইমারের জাতীয় দলের সতীর্থ দানি আলভেজ বল নিয়ে বাড়িয়ে দেন নেইমারকে। ব্যাপারটি পছন্দ হয়নি কাভানির। বেশ রাগান্বিত হয়ে পড়েন এই উরুগুয়ে ফরোয়ার্ড।

এরপর খেলার ৭৯তম মিনিটে পিএসজি পেনাল্টি পেলে আলভেজ চেয়েছিলেন নেইমার কিক নিক। তবে কাভানি সেটি হতে দেননি। নিজেই এগিয়ে আসেন কিক নিতে। লেগে যায় তর্ক। তর্কে জেতেন কাভানিই। তবে স্পট-কিক থেকে গোল করতে ব্যর্থ হন তিনি।

এই ঘটনা নিয়ে জল অনেকদূর গড়ায়। দ্বন্দ্ব মিইয়ে গেছে বলেই মনে করা হচ্ছিল এতদিন। তবে কাভানির কথায় ভিন্ন কিছুর আভাস পাওয়া যাচ্ছে।

নেইমারের সঙ্গে সম্পর্কের বিষয়ে প্রশ্ন করা হলে কাভানি বলেন, ‘আমাদের সবারই পরিবারের মতো বন্ধু হতে হবে এমন নয়। যেটা প্রয়োজন সেটা হলো মাঠে পেশাদার আচরণ করা, সতীর্থকে সম্মান করা এবং দলের জন্য শতভাগ নিংড়ে দেয়া।’

নেইমার ও কাভানির মধ্যকার দ্বন্দ্বের ঘটনায় ড্রেসিং রুমেও দুজনের সঙ্গে তর্কাতর্কি হয়। তবে এসব নিয়ে খুব একটা ভাবতে চান না কাভানি, ‘আমার ফুটবল সংস্কৃতি অন্যদের থেকে আলাদা হতেই পারে। আমার মতে, ড্রেসিং রুমে যেটি হয়েছে সেটি সেখানেই রয়ে গেছে।’

x

Check Also

ফাঁস হয়েছে মেসির নাম, সবাই বলছেন রোনালদোই সেরা! কেন

বিশ্বের সেরা খেলোয়াড় হিসেবে ঐতিহ্যবাহী ব্যালন ডি’অর জয়ের ব্যাপারে বরাবরের মতই এবারও দারুণ আত্মবিশ্বাসী রিয়াল ...