কি হয়েছে শাকিব-অপুর ‘মা’র

ঢাকাই ছবির জনপ্রিয় ও সফল জুটি শাকিব খান ও অপু বিশ্বাস। চলচ্চিত্রে জুটি বাধার পাশাপাশি তারা বাস্তাব জীবনেও বেধেছেন ঘর।  ইতোমধ্যেই এসব খবর সবার জানা। গেল রোজার ঈদে এই জুটির সর্বশেষ ছবি ‘রাজনীতি’ মুক্তি পেয়েছিল। ছবিটি প্রশংসাও কুড়িয়েছে দর্শকদের মাঝে। বাস্তব জীবনে জুটি বাধলেও শাকিব এখন ক্যামেরার সামনে হাজির হন না স্ত্রী অপুর সাঙ্গে। কারণটাও সবার কম বেশি জানা।

অপু ছাড়া জনপ্রিয় এই নায়ক এখন অভিনয় করছেন একাধিক নায়িকার বিপরীতে। আর কি তাহলে শাকিব-অপু জুটির ছবি দেখতে পারবেন না দর্শক? নাকি আবারো আগের মতো এক হয়ে পর্দায় উপস্তিত হবেন তারা? এই জুটির নির্মাণাধীন যেসব ছবি রয়েছে সেগুলোর কাজই বা কবে শেষ হবে? নাকি সেগুলোর কাজ আর কখন শেষ হবে না? তাদের নির্মাণাধীন ছবির একাধিক নির্মাতার অভিযোগ রয়েছে শিডিউল সম্পর্কে। শাকিব-অপু নাকি তাদের কাউকেই শিডিউডল দিচ্ছেন না। বার বার শিডিউল চাইতে গেলেও ফিরতে হয়েছে হতাশা নিয়ে।

আবার এমনও হয়েছে একজন শিডিউল দিলে অন্যজন দিতে নারাজ। এমন অবস্থায় এই জুটির নির্মাণাধীন ছবি ‘মা’ নিয়ে কি ভাবছেন তারা? ‘মা’র নির্মাতাই বা কি ভাবছেন ছবিটি নিয়ে?

খোজ নিয়ে জানা যায় ‘মা’র কোনো ভবিষ্যৎ দেখা যাচ্ছে না। ‘মা’কে শেষ পর্যন্ত তার সন্তানদের কাছে হার মানতে হচ্ছে। কারণ দীর্ঘদিন ছবিটির শুটিং শুরু হলেও এর শেষ কবে হবে সেটা সয়ং নির্মাতাও জানেন না। শুধু নির্মাতাই নন, হাল ছেড়ে দিয়েছেন ছবিটির নির্মাতা প্রতিষ্ঠানও। ‘মা’র শুটিং শুরু হলে কয়েকদিন পরই নায়িকা ডুব দেন মিডিয়া থেকে। নায়িকার ডুব দেওয়ার পর কথা ছিল নায়িকা পরিবর্তন করে শুরু হবে ছবিটির কাজ। কিন্তু সেটাও শেষ পর্যন্ত হলো না। এরপর অনেকটা সময় গড়িয়েছে কিন্তু আশার আলো এখনো ওঠেনি ‘মা’র ঘরে।

ছবিটি সম্পর্কে কালাম কায়সার গো নিউজকে বলেন, ‘আর ছবি করার ইচ্ছা নেই। ‘মা’কে মেরে ফেলেছি। আমি নয়, মেরে ফেলেছে তার সন্তানেরা। বলছি ছবিটির নায়ক-নায়িকার কথা। তাদের এতো এতো ঝামেলায় ‘মা’ নিজেকে নিজেই শেষ করে দিয়েছে। এরপর আবার প্রযোজকও মুখ ফিরিয়ে নিয়েছেন। এখন তিনি আর ‘মা’ নির্মাণ করতে চান না।’

‘আমিও বিশ্রামে চলে গিয়েছি। মগবাজারে একটি অফিস নিয়েছি। দিনের বেশির ভাগ সময়ই সেখানে কাটায়। আমারও আর ভালো লাগছে না। বলতে পারেন আমি ক্ল্যান্ত। কারণ ভালো কিছু করতে গিয়ে যদি সেটা না হয়, মন ভেঙে যাওয়াটাই স্বাভাবিক। ছবির নামই যদি ‘মা’ হয়। তাহলে গল্প কেমন হবে সেটা হয়তো বুঝতেই পারছেন। আমার মনে হয়েছে চলচ্চিত্রের সংকটময় অবস্থায় এমন একটা গল্পের অনেক প্রযোজন। তাই ছবিটি করার চিন্তা করেছিলাম। কিন্তু মেষ পর্যন্ত সেটা আর হলো না। বলতে পারেন আমি ব্যর্থ।’-ক্ষোভের সঙ্গে এমনটাই বলেছেন এই নির্মতা।

উল্লেখ্য, শাকিব খান এখন ভারতের হায়দারাবাদে যৌথ প্রযোজনার ছবি ‘চালবাজ’-এর শুটিংয়ে ব্যস্ত। অন্যদিকে অপু সম্প্রতি শেষ করেছেন তার নির্মাণাধীন ছবি ‘পাঙ্কু জামাই’-এর শুটিং।

x

Check Also

নায়করাজের জীবনী লেখার অনুমতি রয়েছে: ছটকু

বাংলা চলচ্চিত্রের কিংবদন্তী নায়করাজ রাজ্জাক। এই মহানায়কের জীবনী লিখছেন চিত্রনাট্যকার ও পরিচালক ছটকু আহমেদ। আর ...