আপিলেও এমপি রানার জামিন হয়নি, হাইকোর্টের রুল নিস্পত্তির নির্দেশ

 

ঢাকা, ১৯ অক্টোবর, ২০১৭ (বাসস) : মুক্তিযোদ্ধা ফারুক আহমেদ হত্যা মামলার আসামি টাঙ্গাইলের সংসদ সদস্য (এমপি) আমানুর রহমান খান রানার আপিল বিভাগেও জামিন হয়নি। এ সংক্রান্ত হাইকোর্টের রুল নিস্পত্তি করতে বলা হয়েছে।
ভারপ্রাপ্ত প্রধান বিচারপতি মো. আব্দুল ওয়াহ্হাব মিঞার নেতৃত্বে চার বিচারপতির আপিল বেঞ্চ আজ এ আদেশ দেয়। আদালতে রাষ্ট্রপক্ষে ছিলেন এটর্নি জেনারেল মাহবুবে আলম। এমপি রানার পক্ষে শুনানি করেন সিনিয়র আইনজীবী ব্যারিস্টার রোকনউদ্দিন মাহমুদ।
টাঙ্গাইল-৩ আসনের সংসদ সদস্য রানা গত এপ্রিলে হাইকোর্ট থেকে জামিন পেলেও গত ৮ মে আপিল বিভাগ তা চার মাসের জন্য স্থগিত করে দেয়। সেই সঙ্গে নিম্ন আদালতে ছয় মাসের মধ্যে মামলা নিষ্পত্তির নির্দেশ দেয়া হয়। এর আগে গত ২৩ আগস্ট এমপি রানার জামিন সংক্রান্ত আপিল শুনানি গত ১৫ অক্টোবর পর্যন্ত মুলতবি (স্ট্যান্ড ওভার) রেখেছিলো আদালত। ওই বিষয়টি আজ শুনানির জন্য ধার্য রাখা হয়। সে অনুযায়ি শুনানিশেষে আজ রুল নিস্পত্তি সংক্রান্ত উল্লেখিত আদেশ দিয়ে বিষয়টি নিস্পত্তি (ডিস্পোজড অব) করা হয়।
আওয়ামী লীগের টাঙ্গাইল জেলা কমিটির সদস্য ফারুক আহমেদকে ২০১৩ সালের ১৮ জানুয়ারি গুলি চালিয়ে হত্যা করা হয়। ওই মামলায় টাঙ্গাইল- ৩ (ঘাটাইল) আসনের এমপি রানাকে প্রধান আসামী করে তার তিন ভাইসহ মোট ১৪ জনের বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র দেয় পুলিশ। গতবছর ১৮ সেপ্টেম্বর এমপি রানা টাঙ্গাইলের আদালতে আত্মসমর্পণ করে জামিন চাইলে তা নামঞ্জুর করে তাকে কারাগারে পাঠায় আদালত। বর্তমানে তিনি কাশিমপুর কারাগারে রয়েছেন বলে সূত্র জানায়।

x

Check Also

ঈদে মিলাদুন্নবী (দঃ)হচ্ছে মুসলিম মিল্লাতের ঐক্যের প্রতীক,সূফি মিজান

হোসেন বাবলা:১৯নভেম্বর বন্দর নগরীতে নগর গাউছিয়া কমিটির উদ্যোগে পবিত্র মাহে রবিউল আউয়াল উপলক্ষে স্বাগত জানিয়ে ...