সিলেটে অনির্দিষ্টকালের পরিবহন ধর্মঘট প্রত্যাহার

 

 

সিলেটে শ্রমিকদের সংঘর্ষের জেরে ডাকা অনির্দিষ্টকালের পরিবহন ধর্মঘট প্রত্যাহার করা হয়েছে। বুধবার বেলা ১২টায় পরিবহন মালিক-শ্রমিক নেতাদের সঙ্গে বৈঠকে পুলিশ কমিশনার গোলাম কিবরিয়া হামলাকারীদের দ্রুত গ্রেফতারসহ আইনি সহায়তার আশ্বাস দেন তারা।

বুধবার দুপুর সাড়ে ১২টার দিকে আশ্বাসের প্রেক্ষিতে ধর্মঘট প্রত্যাহারের ঘোষণা দেন পরিবহন মালিক সমিতির সভাপতি জমির আহমদ।

সিলেট সড়ক পরিবহন শ্রমিক ইউনিয়নের সভাপতি সেলিম আহমদ ফলিক সিলেটভিউকে এ তথ্য নিশ্চিত করেছেন।

এর আগে বুধবার সকাল ৬টা থেকে প্রায় সাড়ে ঘণ্টার ধর্মঘটে নগরীর কদমতলী কেন্দ্রীয় বাস টার্মিনাল থেকে ছেড়ে যায়নি কোন আঞ্চলিক ও দুরপাল্লার বাস। বাস না পেয়ে যাত্রীরা রেল স্টেশনমুখী হলেও যাত্রির চাপে ছিলনা ট্রেনের টিকেটও।

পরিবহন শ্রমিকদের বাধার মুখে বন্ধ ছিল সিএনজি অটোরিকশা, লেগুনাসহ অন্য পরিবহনগুলোও। নগরীর বিভিন্ন পয়েন্টে অবস্থান নিয়ে সিএনজি অটোরিকশাসহ সকল ছোট-বড় যানবাহন চলাচলে বাধা দেন শ্রমিকরা।

ফলে সাপ্তাহিক কর্মদিবসের দিনে ভোগান্তিতে পড়েছেন অফিসগামী যাত্রীরা। আর সুযোগ বুঝে ভাড়া বাড়িয়ে দিচ্ছেন রিকশা চালকরাও। বাধ্য হয়ে অনেকেই বেছে নিয়েছেন পায়ে হাঁটার পথ।

এদিকে, ধর্মঘট প্রত্যাহারের বেলা ১টার দিকে যান চলাচল শুরু হতে দেখা গেছে।

উল্লেখ্য, সিলেটের দক্ষিণ সুরমায় কদমতলি বাসস্ট্যান্ড এলাকার তাজমহল হোটেলের দখল নিয়ে দুই পক্ষের সংঘর্ষের ঘটনায় বুধবার সকাল ৬টা থেকে সিলেট অনির্দিষ্টকালের পরিবহন ধর্মঘটের ডাক দিয়েছেন পরিবহন মালিক ও শ্রমিকরা। মঙ্গলবার সন্ধ্যায় সিলেট পরিবহন মালিক শ্রমিক ঐক্য পরিষদের নেতৃবৃন্দ এক জরুরি সভা থেকে এ ধর্মঘটের ডাক দেন।

x

Check Also

ঈদে মিলাদুন্নবী (দঃ)হচ্ছে মুসলিম মিল্লাতের ঐক্যের প্রতীক,সূফি মিজান

হোসেন বাবলা:১৯নভেম্বর বন্দর নগরীতে নগর গাউছিয়া কমিটির উদ্যোগে পবিত্র মাহে রবিউল আউয়াল উপলক্ষে স্বাগত জানিয়ে ...