খালেদার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা এখনো থানায় পৌঁছায়নি: আইজিপি

সম্প্রতি বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি হয়েছে। তবে ওই পরোয়ানা এখনো থানায় যায়নি। মঙ্গলবার বিকালে রাজধানীতে এক অনুষ্ঠানে পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) একেএম শহীদুল হক এমন তথ্য জানিয়েছেন।

আইজিপি বলেন, গণমাধ্যমের মাধ্যমে শুনেছি খালেদা জিয়ার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করা হয়েছে। কিন্তু তা এখনো থানায় পৌছায়নি। কারো বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি হওয়ার সঙ্গে সঙ্গেই তাকে পুলিশ দিয়ে ধরিয়ে আনতে হবে, বিষয়টি এমন নয়। যেহেতু খালেদা জিয়া একজন সম্মানিত ব্যক্তি, তাই তাকে পুলিশ দিয়ে গ্রেফতার করতে হবে তা নয়, এটি আদালতের বিষয়।

আইজিপি বলেন, খালেদা জিয়া আইনের প্রতি শ্রদ্ধাশীল, তার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি হলে আদালতেই তিনি বাকি কার্যক্রম সম্পন্ন করবেন।

বিএনপি চেয়ারপারসনের দেশে ফেরা (১৮ অক্টোবর) সম্পর্কিত এক প্রশ্নের জবাবে আইজিপি বলেন, খালেদা জিয়া দেশে ফিরলে তার দলের নেতা-কর্মীরা তাকে সংবর্ধনা দেবেন। এটি রাজনৈতিক কর্মসূচি হলে আমরা বাধা দেব না। কিন্তু কর্মসূচির কারণে যাতে রাস্তায় বিশৃঙ্খলা সৃষ্টি ও জনসাধারণের দুর্ভোগ না হয়, আমরা সেই বিষয় নজর রাখবো।

x

Check Also

ঈদে মিলাদুন্নবী (দঃ)হচ্ছে মুসলিম মিল্লাতের ঐক্যের প্রতীক,সূফি মিজান

হোসেন বাবলা:১৯নভেম্বর বন্দর নগরীতে নগর গাউছিয়া কমিটির উদ্যোগে পবিত্র মাহে রবিউল আউয়াল উপলক্ষে স্বাগত জানিয়ে ...