শেরশাহ সাংবাদিক হাউজিং এ হামলাকারীদের ২৪ ঘন্টার মধ্যে গ্রেফতারের দাবী চট্টগ্রামে সাংবাদিকদের প্রতিবাদ সমাবেশ

বাবুল হোসেন বাবলা:১২অক্টোবর

শেরশাহ সাংবাদিক হাউজিং সোসাইটি অফিসে হামলাকারী বং হামলার ঘটনার ইন্ধনদাতাদের ২৪ ঘন্টার মধ্যে গ্রেফতারের দাবী জানিয়েছে চট্টগ্রামের সর্বস্তরের সাংবাদিক নেতৃবৃন্দ। অন্যত্থায় সাংবাদিকরা কঠোর আন্দোলনে নামতে হবে বলে হুশিয়ার করে দিয়েছেন। বৃহস্পতিবার দুপুরে চট্টগ্রাম প্রেসক্লাব চত্বরে আয়োজিত প্রতিবাদ সমাবেশ থেকে এই দাবী জানানো হয়। চট্টগ্রাম সাংবাদিক কো অপারেটিভ হাউজিং সোসাইটি, চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়ন ও চট্টগ্রাম প্রেসক্লাব এই প্রতিবাদ সমাবেশের আয়োজন করে। সাংবাদিক হাউজিং সোসাইটির সভাপতি স্বপন মল্লিকের সভাপতিত্বে অনুষ্ঠিত প্রতিবাদ সমাবেশে অনান্যদের মধ্যে বক্তব্য রাখেন চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়নের সভাপতি রিয়াজ হায়দার চৌধুরী, সাংবাদিক হাউজিং সোসাইটির সহ সভাপতি সমীর কান্তি বড়–য়া, চট্ট্রগাম সাংবাদিক ইউনিয়নের সাধারণ সম্পাদক মোহাম্মদ আলী, চট্টগ্রাম প্রেসক্লাবের সাধারণ সম্পাদক শুকলাল দাশ, সাংবাদিক নেতা রতন কান্তি দেবাশীষ, চৌধুরী ফরিদ, মিন্টু চৌধুরী, সারোয়ার সুমন, শামসুল ইসলাম, রাশেদ মাহমুদ, অনিন্দ্য টিটো, আব্দুর রউফ পাটোয়ারী, শাহরিয়ার হাসান, প্রতীম দাশ প্রমুখ। এসময় উপস্থিত ছিলেন সাংবাদিক ইউনিয়নের সাবেক নেতা মোস্তাক আহমেদ, আসিফ সিরাজ, সাংবাদিক ইউনিয়নের সাংগঠনিক সম্পাদক সবুর শুভ, প্রচার ও প্রকাশনা সম্পাদক আলোকময় তলাপাত্র প্রমুখ। সমাবেশ পরিচালনা করেন সাংবাদিক হাউজিং সোসাইটির সম্পাদক হাসান ফেরদৌস।

সমাবেশে বক্তরা অভিযোগ করেন, শেরশাহ সাংবাদিক হাউজিং এলাকায় আবাসন বঞ্চিত সাংবাদিকদের জন্য আবাসন ব্যবস্থা গড়ে তুলতে মেয়র যখন সহযোগিতার হাত বাড়িয়ে দিয়েছেন তখন সেই সম্ভবনাকে ধ্বংস করতে একটি চক্র ষড়যন্ত্র শুরু করেছে। নেতৃবৃন্দ সমাবেশে হুশিয়ার করে দিয়ে বলেছেন, কোন ষড়যন্ত্রকরে সাংবাদিকদের আবাসন বঞ্চিত করা যাবে না। সাংবাদিক নেতৃবৃন্দের নামে মিথ্যা, অশ্লীল প্রচারপত্র, লিফলেট বিতরণের বিরুদ্ধে কঠোর হুশিয়ারী দিয়ে সমাবেশে নেতৃবৃন্দ বলেন, যারা এসব কর্মকন্ডের মাধ্যমে সাংবাদিক সংগঠনের নেতৃবৃন্দকে বির্তকিত করার চেষ্টা করছে সাধারণ সদস্যরা তাদের ক্ষমা করবে না। যারা স্ত্রীর নামে প্লট নিয়েছে, যারা সাংবাদিকদের সম্পত্তি লুটপাট করতে তাদের বিরুদ্ধে আরো কঠোর সিদ্ধান্ত নেয়ার আহবান জানান।

প্রসঙ্গত: বুধবার রাতে শেরশাহ সাংবাদিক হাউজিং এলাকায় হাউজিং সোসাইট অফিসে সন্ত্রাসীরা এই হামলা চালায়। ওই অফিসের অভ্যন্তরে সাংবাদিক হাউজিং সোসাইটির সম্পাদক হাসান ফেরদৌস, কোষাধ্যক্ষ নুর উদ্দিন আহমেদ, সদস্য আলোকময় তলাপাত্র, মসজিদ কমিটির সম্পাদক নুরুল করিম বাচ্চুসহ হাউজিং সোসাইটির এলাকার বাসিন্দার সভা করছিলেন। এ ঘটনায় হাউজিং সোসাইটি এলাকার নিরাপত্তা কর্মী আবদুর রশিদ বাদী হয়ে বায়োজিদ বোস্তামী থানায় বেআইনি জনতা গঠন করে অনধিকার প্রবেশের মাধ্যমে হত্যার চেষ্টা,অফিসের ক্ষতিসাধন, মিথ্যা অপপ্রচারের মাধ্যমে মানহানি ও হুমকি প্রদর্শনের অভিযোগে ফৌজদারী কার্যবিধির ১৪৩/৪৪৮/৫১১/৪২৭/৩২৩/৩০৭/৫০৬/৫০০ ধারায় অজ্ঞাতনামা ১০/১২জনকে আসামী করে মামলা দায়ের করা হয়। মামলায় এসব ঘটনার সাথে ইন্ধনদাতা হিসাবে ৭জনের নাম উল্লেখ করা হয়।

x

Check Also

সংসদ অধিবেশন শুরু

  সংসদ ভবন, ১৯ নভেম্বর, ২০১৭ (বাসস) : দশম জাতীয় সংসদের ১৮তম অধিবেশন আজ রোববার ...