পাকিস্তানের বিপক্ষে টেস্ট অভিষেক হবে আয়ারল্যান্ডের

আইসিসির সবশেষ সদস্য পদ পেয়েছে আয়ারল্যান্ড এবং আফগানিস্তান। তাই এখন থেকে টেস্ট ক্রিকেটে অংশ গ্রহন করতে পারে দল গুলো। তবে আন্তর্জাতিক টেস্ট ক্রিকেটে অভিষেক হতে এখনো লম্বা সময় অপেক্ষা করতে হবে আয়ারল্যান্ডকে। আগামী বছরের এপ্রিল কিংবা মে মাসে পাকিস্তানের বিপক্ষে নিজেদের ইতিহাসের প্রথম টেস্ট খেলবে আইরিশরা।

আগামী বছর ইংল্যান্ডের মাটিতে টেস্ট সিরিজ খেলবে পাকিস্তান। সেই সিরিজেই আগে আয়ারল্যান্ডের বিপক্ষে খেলবে সরফরাজ-আমিরের দল। আইসিসি এক বিবৃতিতে এমনটাই ইঙ্গিত দিয়েছে।

আইসিসি ঐতিহাসিক টেস্টের ভেন্যুর ব্যাপারে কোনো সিদ্ধান্ত জানায়নি। তবে ক্রিকেট আয়ারল্যান্ড সাদা পোশাকের ক্রিকেটে পথচলাকে স্মরণীয় করে রাখতে ঘরের মাঠেই টেস্টটি আয়োজন করতে চায়। সেক্ষেত্রে ডাবলিনে অনুষ্ঠিত হতে পারে আয়ারল্যান্ড-পাকিস্তান টেস্ট।

চলতি বছরের মাঝামাঝিতে আয়ারল্যান্ড এবং আফগানিস্তানকে টেস্টের স্বীকৃতি দেয় বিশ্ব ক্রিকেটের নিয়ন্ত্রক সংস্থা আইসিসি। অবশ্য পাকিস্তান ও আয়ারল্যান্ডের মধ্যকার টেস্ট নিয়ে এখনো আনুষ্ঠানিক ঘোষণা দেয়নি আইসিসি।

x

Check Also

চট্টগ্রামে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি দিবসের বর্ণাঢ্য রেলী-কনর্সাট

মুঃবাবুল হোসেন বাবলা:১২ডিসেম্বর(চট্টগ্রাম) ”সবার জন্য নিরাপদ ইন্টারনেট”এই শ্লোগানকে বাস্তবায়নে সারাদেশের মতো চট্টগ্রামেও তথ্য -যোগাযোগ প্রযুক্তি ...