আর্জেন্টিনার জয়ে যা বলছেন ব্রাজিল সমর্থকরা

সব জল্পনা কল্পনার অবসান ঘটিয়ে ২০১৮ রাশিয়া বিশ্বকাপে সরাসরি খেলার টিকিট হাতে পেয়ে গেছে লিওনেল মেসির আর্জেন্টিনা। গতকাল (বুধবার) ভোরে বাছাই পর্বের শেষ ম্যাচে ইকুয়েডরকে ৩-১ গোলে উড়িয়ে দিয়ে বিশ্বকাপে নিজেদের অংশগ্রহণ নিশ্চিত করে দলটি।

সমুদ্রপৃষ্ঠ থেকে নয় হাজার ফুট উঁচুতে কিটোর মাঠটিও ছিল মেসিদের জন্য বাড়তি চ্যালেঞ্জ। আর্জেন্টিনার এ জয়ে ঝড় উঠে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে। বিশেষ করে ব্রাজিলিয়ান সমর্থকদের থেকে ভেসে আসে নাা না মন্তব্য। গো নিউজ২৪ এর পাঠকদের জন্য তেমনই কিছু মন্তব্য তুলে ধরা হল:

ব্রাজিল-সমর্থকদের অনেকেই এ জয়ে অভিনন্দন জানিয়েছেন এই জয়ে। নিরপেক্ষ দৃষ্টিভঙ্গি থেকে সুন্দর ফুটবলের জয় দেখেছেন কেউ কেউ। আবার, জার্মানি, ইতালি এবং অন্যান্য দেশের সমর্থকেরা ছুড়ে দিয়েছেন চ্যালেঞ্জ।

ব্রাজিল-সমর্থকদের একটা বড় অংশ কিন্তু আর্জেন্টিনার বিশ্বকাপে টিকিট পাওয়াতে ব্রাজিলেরও ভূমিকা দেখছেন। সৈয়দ শাহ আলম তারেক লিখেছেন, ‘আর্জেন্টিনার এই জয়ে যতটা না তাদের অবদান, ঠিক ততটা ব্রাজিলেরও। ব্রাজিল হারলে কিন্তু এত লাফালাফি করার চান্সই পেতেন না ডিয়ার আর্জেন্টাইন।’ অনির্বাণ দাশ লিখেছেন, ‘আর্জেন্টিনা আজ রাশিয়া বিশ্বকাপে খেলার যোগ্যতা অর্জন করল। কিন্তু আর্জেন্টিনার বাংলাদেশি সমর্থকদের দেখে মনে হচ্ছে তারা বিশ্বকাপ জিতে গেছে।’ সোহরাব মাহাদী লিখেছেন, ‘ব্রাজিলিয়ান সমর্থক গোষ্ঠীর দোয়া কাজে লাগল তাহলে । আসলে মন থেকে দোয়া করেছি আমরা ব্রাজিলিয়ান সমর্থক গোষ্ঠী। স্বাগতম ব্রাজিল, স্বাগতম আর্জেন্টিনা।

জার্মানির সমর্থক অলিভ সরল সোহেল আর্জেন্টিনার সমর্থকদের প্রতি ছুড়ে দিয়েছেন চ্যালেঞ্জ। তিনি লিখেছেন, ‘অভিনন্দন আর্জেন্টিনা, আমরা জার্মানির সাপোর্টাররা তোমাদের অপেক্ষায় ছিলাম, তোমাদের না হারাতে পারলে যে আমরা বিশ্বকাপে শান্তি পাব না।’ মাহাবুব আলম সেতু লিখেছেন, ‘জার্মানি থাকতে ব্রাজিল আর্জেন্টিনার কোনো গল্প হবে না। ওরা লাফালাফি করে মরুক, কাপটা জার্মানি ঠিক সময় নিয়ে যাবে। ব্রাজিল-আর্জেন্টিনার খাজনার চাইতে বাজনা সব সময় বেশি থাকে, কিন্তু কাজের বেলাই লবডঙ্কা।’

x

Check Also

বিশুর ৫ উইকেট, ভালো অবস্থানে ওয়েস্ট ইন্ডিজ

ঘরের মাঠে ক্যারিবীয়দের পেয়ে স্পিন দিয়ে চেপে ধরেছিল জিম্বাবুয়ে। স্বাগতিকদের স্পিন বিষে নীল হয়ে প্রথম ইনিংসে ...