২০-দলীয় জোটের কেন্দ্রিয় নেতা ইরান সহ ৯জন কে আটক চট্টগ্রাম প্রেসক্লাবের সামনে থেকে নেতাদের পুলিশ আটক ক(র

বিশেষ প্রতিবেদক:১০অক্টোবর
চট্টগ্রাম প্রেসক্লাবের সামনে থেকে ২০-দলীয় জোটের শরিক লেবার পার্টির চেয়ারম্যান ডাঃ মোস্তাফিজুর রহমান ইরানসহ ৯ নেতাকে গ্রেপ্তার করেছে চট্টগ্রাম মহানগর পুলিশ (সিএমপি)। ১০অক্টোবর মঙ্গলবার দুপুর ১২টার দিকে প্রেস ক্লাবের সামনে থেকে ঐ ৯ জনকে গ্রেপ্তার করা হয়।
লেবার পার্টির ৪০তম বার্ষিক আলোচনা সভা শেষে বিএনপির যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভীসহ দলীয় নেতাকর্মীদের নিয়ে প্রেসক্লাবের মিলনায়তন থেকে বের ইরান। এর পর পরই তিনিসহ আরো চার নেতাকে গ্রেপ্তার করে পুলিশ। এর আগে প্রেসক্লাব ও আশপাশের এলাকায় পুলিশ ও পুলিশের গোয়েন্দা শাখার (ডিবি) বিপুল সদস্য মোতায়েন করা হয়।

দলীয় সূত্রে জানা গেছে যে, তারা আগেই প্রেসক্লাব সহ সরকারী আইন প্রয়োগকারী সংস্থা কে লিখিত জানিয়েই আজ (মঙ্গলবার) সভার আয়োজন করেন এবং তাদের শরীক দল লেবার পাটির বিভাগীয় প্রতিনিধি সম্মেলন করার পোষ্টার সারা শহরে ছাটানো হয়েছে। কিন্তু কি কারণে পুলিশ তাদের নির্ধারিত সভা পন্ড করে তাদের শীর্ষ নেতা আটক করলো তা তারা জানেন না। তারা এই স্বৈরচার কর্মকান্ডের তীব্র প্রতিবাদ জানাচ্ছেন।

সভাটিতে বিএনপির কেন্দ্রিয় ভাইস চেয়ারম্যান(দপ্তর ) এডঃ রুহুল কবির আহম্মদ রিজভী প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।
এ বিষয়ে সিএমপির অতিরিক্ত উপকমিশনার (দক্ষিণ) শাহ মো. আবদুর রউফ জানান, অনুমতি ছাড়া সভার আয়োজন ও অস্থিতিশীল পরিবেশ সৃষ্টির অভিযোগে ওই পাঁচজনকে গ্রেপ্তার করা হয়েছে।

x

Check Also

গাজীপুরে সড়ক ও জনপথের অবৈধ স্থাপনা উচ্ছেদ

মুহাম্মদ আতিকুর রহমান (আতিক), গাজীপুর জেলা প্রতিনিধি ঃ ঢাকা-টাঙ্গাইল মহাসড়কে গাজীপুরের কালিয়াকৈর উপজেলার চন্দ্রা ত্রিমোড়ে ...