শ্রীশ্রী ঠাকুরের বংশাবর্তাংশ জীবনদ্যুতি ভট্টাচার্য্য, পশু সম্পদ প্রতিমন্ত্রী নারায়ন চন্দ্র চন্দ ও এড. রানা দাশ গুপ্ত

 

চট্টগ্রাম জেলা সৎসঙ্গের উদ্যোগে শ্রীশ্রীঠাকুর অনুকূলচন্দ্রের আবির্ভাব মহোৎসব উপলক্ষে আয়োজিত মহতী ধর্মসভায় শ্রীশ্রী ঠাকুরের বংশাবর্তাংশ জীবনদ্যুতি ভট্টাচার্য্য, পশু সম্পদ প্রতিমন্ত্রী নারায়ন চন্দ্র চন্দ ও এড. রানা দাশ গুপ্ত

যুগপুরুষোত্তম পরম প্রেমময় শ্রীশ্রীঠাকুর অনুকূলচন্দ্রের ১৩০তম শুভ আবির্ভাব মহোৎসব উপলক্ষে নগরীর ২৭ দেওয়ানজী পুকুর লেইন রহমতগঞ্জ চট্টগ্রাম জেলা সৎসঙ্গ আশ্রমে আয়োজিত ৩ দিনব্যাপী অনুষ্ঠান মালার শেষ দিনে জেলা সৎসঙ্গ সভাপতি প্রতিঋত্বিক অধ্যাপক সুধীর রঞ্জন চৌধুরীর সভাপতিত্বে ও লায়ন অনিমেষ রায় চৌধুরীর সঞ্চালনায় আয়োজিত মহতী ধর্মসভার শুভ উদ্বোধক ও আর্শীবাদক ছিলেন শ্রীশ্রী ঠাকুরের বংশধর নাতনী জীবনদ্যুতি ভট্টাচার্য। প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মাননীয় মৎস্য ও পশু সম্পদ মন্ত্রী লায়ন চন্দ্র চন্দ। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ হিন্দু বৌদ্ধ খ্রীস্টান ঐক্য পরিষদের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক এডভোকেট রানা দাশগুপ্ত। প্রধান আলোচক হিসেবে উপস্থিত ছিলেন কেন্দ্রিয় ঋত্বিক সচিব ড. রবীন্দ্রনাথ সরকার। সম্মানিত অতিথি ও আলোচকবৃন্দের মধ্যে উপস্থিত ছিলেন কোলকাতা হাইকোর্টের সিনিয়র এডভোকেট শ্রীমতি আরতি দত্ত, অধ্যাপক স্বদেশ কুমার চক্রবর্ত্তী। সম্মানিত বিশেষ আলোক ছিলেন চট্টগ্রাম জেলা সৎসঙ্গের কার্যকরী সভাপতি ও মেঘনা ব্যাংকের পরিচালক সজীব কুমার সিংহ রুবেল, স্বাগত বক্তব্য রাখেন জেলা সৎসঙ্গের সাধারণ সম্পাদক লায়ন শংকর সেনগুপ্ত, সহ-সম্পাদক প্রিয়তোষ চৌধুরী, উন্নয়ন সম্পাদক অনিল পাল, সহ-উন্নয়ন সম্পাদক প্রকৌশলী অভিজিৎ দেব। শুভেচ্ছা বক্তব্য রাখেন উৎসব উদ্যাপন পরিষদের আহ্বায়ক মুক্তিযোদ্ধা লায়ন অসিত বরণ সেন, উৎসব উদ্যাপন পরিষদের সদস্য সচিব অমল দাশ, বিভু চক্রবর্ত্তী ও উজ্জ্বল দত্ত প্রমুখ।
প্রধান অতিথির বক্তব্যে মৎস্য ও পশু সম্পদ মন্ত্রী নারায়ন চন্দ্র চন্দ বলেন, বর্তমান সামাজিক অবক্ষয়ের এ সময়ে ঠাকুর অনুকূল চন্দ্রের বানী ও আদর্শ অনুসরণ ও অনুশীলনের মাধ্যমে সৎ, আদর্শ চরিত্র ও সমাজের আলোকিত মানুষ হয়ে ওঠতে পারে। এডভোকেট রানা দাশগুপ্ত বলেন, মহান মুক্তিযুদ্ধের মাধ্যমে অর্জিত আমাদের স্বাধীন বাংলাদেশের সাম্প্রদায়িক সম্প্রীতি বজায় রাখতে হবে এবং প্রত্যেকের প্রাপ্য অধিকার নিশ্চিত করতে হবে। ৩ দিন ব্যাপী মহোৎসবে বিভিন্ন কর্মসূচির মধ্যে ছিল সমবেত বিশ্বমঙ্গল বিনতি প্রার্থনা, মহা মঙ্গল শোভাযাত্রা শ্রীশ্রীঠাকুর পূজা, শুভ দীক্ষা দান শিশু-কিশোরদের চিত্রাংকন প্রতিযোগিতা, ভক্তিমূলক সংগীতানুষ্ঠান, লীলা কীর্তন যুব-মাতৃ-সম্মেলন, বস্ত্র বিতরণ, সেমিনার, ঋত্বিক সম্মেলন, মহা-ধর্ম সম্মেলন, পুরস্কার বিতরণ ও প্রসাদ বিতরণ।

x

Check Also

হাজী মোস্তফা বেগম স্মৃতি বৃত্তি পরীক্ষা সম্পন্ন

প্রখ্যাত সমাজসেবী, দানবীর, শিক্ষানুরাগী ও চট্টগ্রাম আনন্দ মাল্টিমিডিয়া স্কুল এন্ড কলেজ ও চট্টগ্রাম নটরডেম স্কুল ...